ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

কর্পোরেট কর্নার

এআইইউবি প্রতিনিধিদলের হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেস পরিদর্শন

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এআইইউবি প্রতিনিধিদলের হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেস পরিদর্শন

ঢাকা: জার্মানির হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেস ক্যাম্পাস পরিদর্শন করেছে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) প্রতিনিধিদল।

বুধবার (১১ সেপ্টেম্বর) এআইইউবি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এআইইউবি প্রতিনিধিদলের প্রধান ছিলেন এআইইউবি ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য ইশতিয়াক আবেদীন। প্রতিনিধিদলটি হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেসের স্টাডিজ, টিচিং এবং স্টুডেন্ট অ্যাফেয়ার্সের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. ম্যাথিয়াস ভিয়েথ সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।  

এ সময় উভয়ের মধ্যে উচ্চশিক্ষা কার্যক্রম, গবেষণা, শিক্ষার্থী বিনিময় কর্মসূচি, শিক্ষার্থীদের পার্ট-টাইম কাজ, শিক্ষক বিনিময় কর্মসূচি, একাডেমিক সহযোগিতা, বৃত্তি, শিক্ষার্থীদের জন্য ডরমিটরি সুবিধা এবং শিক্ষার্থীদের ভিসা সহজীকরণ বিষয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়।  

আলোচনার অংশ হিসেবে এআইইউবি এবং জার্মানির হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেস এর মধ্যে একটি সমঝোতা স্মারক শিগগিরই সই হবে এবং এ সমঝোতা স্মারক সইয়ের মাধ্যমে গবেষণা এবং একাডেমিক উন্নয়ন অব্যাহত থাকবে। এআইইউবি প্রতিনিধিদলের প্রতিনিধিরা জার্মানির হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেস ক্যাম্পাস পরিদর্শনকালে ল্যাব, আধুনিক ক্লাসরুম এবং অন্যান্য সুবিধাগুলো পরিদর্শন করেন।  

এ সময় উপস্থিত ছিলেন হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেসের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি ফ্যাকাল্টির ভাইস ডিন প্রফেসর ড. ক্রাউস এবং মাস্টার্স প্রোগ্রামের হেড প্রফেসর ড. পিটার ফ্রম।  

এ সফরটি এআইইউবি এবং জার্মানির হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেসের মধ্যে উচ্চশিক্ষায় আন্তর্জাতিক সহযোগিতা জোরদার করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।