ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

কর্পোরেট কর্নার

সাউথইস্ট ইউনিভার্সিটি-টিএমএসএস গ্র্যান্ড হেলথ সেক্টরের চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
সাউথইস্ট ইউনিভার্সিটি-টিএমএসএস গ্র্যান্ড হেলথ সেক্টরের চুক্তি

ঢাকা: সাউথইস্ট ইউনিভার্সিটি (এসইইউ) এবং টিএমএসএস গ্র্যান্ড হেলথ সেক্টরের মধ্যে গবেষণা, শিক্ষা এবং স্বাস্থ্যসেবায় সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) টিএমএসএস বগুড়ার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক ব্যবসায়িক বৈঠক এবং এমওইউ সই অনুষ্ঠানে এই চুক্তি সম্পন্ন হয়।



উভয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। টিএমএসএস’র পক্ষ থেকে প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক অধ্যাপক ড. হোসনে-আরা বেগম এবং উপ-নির্বাহী পরিচালক ড. মো. মতিউর রহমান উপস্থিত ছিলেন।  

সাউথইস্ট ইউনিভার্সিটির পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, গবেষণা ও প্রশিক্ষণ পরিচালক অধ্যাপক ড. হাসনাত এম আলমগীর এবং ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি এম তারিক আল জলিল উপস্থিত ছিলেন।
এ সমঝোতা স্বারক সইয়ের লক্ষ্য হলো যৌথ গবেষণা প্রকল্প, একাডেমিক প্রোগ্রাম উন্নয়ন এবং চলমান শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে দুই প্রতিষ্ঠানের মধ্যে সহযোগিতার একটি কাঠামো প্রতিষ্ঠা করা।

সই অনুষ্ঠানের আগে ৪ অক্টোবর সাউথইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন।   পরিদর্শনকালে অধ্যাপক ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ এবং গবেষণাগার পরিদর্শন করেন, শিক্ষক ও কর্মচারীদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং পুন্দ্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক প্রোগ্রাম এবং গবেষণা উদ্যোগ সম্পর্কে জানেন।   পুন্দ্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. চিত্ত রঞ্জন মিশ্র তাকে স্বাগত জানান।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।