ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

কর্পোরেট কর্নার

এসিআই মটরস আনলো ‘নোলান ও এক্স-লাইট’ হেলমেট

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২১
এসিআই মটরস আনলো ‘নোলান ও এক্স-লাইট’ হেলমেট

ঢাকা: একমাত্র অনুমোদিত পরিবেশক হিসেবে ইউরোপের নোলান ও এক্স-লাইট ব্র্যান্ডের মোটরসাইকেল হেলমেট বাংলাদেশের বাজারে নিয়ে এলো এসিআই মটরস।  

সম্প্রতি রাজধানীর তেজগাঁওয়ের প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নতুন হেলমেট পরিচয় করিয়ে দেন এসিআই মটরসের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস।

 

১৯৭২ সালে প্রতিষ্ঠিত নোলান ও এক্স-লাইট ব্র্যান্ডের হেলমেট মোটরসাইকেল রেসিংয়ের বিশ্ব আসর মোটো জিপিতে অনেক রাইডার ব্যবহার করেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করে এসিআই মটরস।  

নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস বলেন, বাংলাদেশে মোটরসাইকেল চালকদের নিরাপত্তা নিয়ে শুরু থেকেই কাজ করে যাচ্ছে এসিআই মটরস। এরই ধারাবাহিকতায় বাইকারদের সুরক্ষার জন্য সম্প্রতি গ্রাহকদের জন্য নোলান ও এক্স-লাইটের প্রিমিয়াম হেলমেট বাজারে নিয়ে এলো এসিআই।  

অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ এ হেলমেটে রয়েছে ইমার্জেন্সি চিক প্যাড রিমুভাল সিস্টেম, লাইনার পজিশনিং কন্ট্রোল। আরও ব্যবহার করা হয়েছে ডাবল ভাইসরসহ পিন লক, মাইক্রো লক ২, ম্যাগনেটিক ভাইসর অ্যাসেম্বলি অ্যান্ড এয়ার বুস্টার সিস্টেম।
 
রোটেশনাল ইমপ্যাক্ট টেস্টে প্রমাণিত হয়েছে যে সড়ক নিরাপত্তায় মাথার ৫০ শতাংশ পর্যন্ত সুরক্ষা নিশ্চিত করেছে। যা বর্তমানে এ শ্রেণিতে সর্বোচ্চ বলে দাবি করছে এসিআই।  

হেলমেট ব্র্যান্ড আমেরিকা, জাপান, সিঙ্গাপুর, ব্রাজিল, দক্ষিণ কোরিয়া ও ইন্দোনেশিয়া থেকে সেইফটি সার্টিফিকেশন পেয়েছে। এছাড়াও যুক্তরাজ্য সরকার থেকে ৪ স্টার শার্প রেটিং প্রাপ্ত।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa