ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

টিএমএসএস-এর ক্ষুদ্রঋণের কিস্তি পরিশোধ বিকাশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
টিএমএসএস-এর ক্ষুদ্রঋণের কিস্তি পরিশোধ বিকাশে

ঢাকা: সদস্যদের ক্ষুদ্রঋণের কিস্তি পরিশোধ সহজ করতে বিকাশ সল্যুশন ব্যবহার করবে এনজিও টিএমএসএস। এর ফলে টিএমএসএস-এর ১২ লাখের বেশি সদস্য যেকোনো সময় আরও সহজে তাদের বিকাশ অ্যাকাউন্ট দিয়ে ক্ষুদ্রঋণের মাসিক কিস্তি পরিশোধ করতে পারবেন।

বগুড়ায় টিএমএসএস ও দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। একই সঙ্গে টিএমএসএস মেডিক্যাল ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবায় বিকাশের পক্ষ থেকে ১০ লাখ টাকা অনুদান দেওয়া হয়।

চুক্তি স্বাক্ষর ও অনুদান দেওয়ার অনুষ্ঠানে টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগম এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীরসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিএমএসএস বর্তমানে তাদের ৮৫৬টি শাখার মাধ্যমে ঋণ বিতরণ ও কিস্তির টাকা গ্রহণ করে থাকে। এখন থেকে বিকাশ সল্যুশনের মাধ্যমে এই কিস্তি দেওয়া যেমন আরও সহজ হবে, তেমনি টিএমএসএস-এর ঋণ বিতরণ ব্যবস্থাপনায়ও আরও গতি আসবে।

টিএমএসএস-এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগম বলেন, বিকাশের মাধ্যমে কিস্তি পরিশোধের সুবিধা টিএমএসএস-এর সদস্যদের বাড়তি স্বস্তি এনে দেবে এবং আমাদের ক্ষুদ্রঋণ কার্যক্রমকে আরও গতিশীল করবে। অন্যদিকে কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে বিকাশ টিএমএসএস হাসপাতালে যে অনুদান দিল, তা অন্যান্যদের জন্যও উদাহরণ হয়ে থাকবে।  

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, ছোট অংকের ক্ষুদ্রঋণ বিতরণ এবং কিস্তি সংগ্রহে বিকাশের এই সেবা ঋণ গ্রহণকারী এবং প্রদানকারী উভয়ের জন্যই সহজ, নিরাপদ এবং একইসঙ্গে সময় ও খরচ সাশ্রয়ী।  

বিকাশ থেকে দেওয়া অনুদানের অর্থ এক হাজার শয্যার টিএমএসএস মেডিক্যাল ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবায় ব্যবহার করা হবে। এই হাসপাতালে গুরুতর কোভিড রোগীদের জন্য ১৪টি আইসিইউ এবং ১০টি এইচডিইউ রয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এসই/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।