ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

কর্পোরেট কর্নার

আইইউবি ট্রাস্টি বোর্ডের সভাপতি হলেন আব্দুল হাই সরকার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
আইইউবি ট্রাস্টি বোর্ডের সভাপতি হলেন আব্দুল হাই সরকার

ঢাকা: ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর ট্রাস্টি বোর্ডের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট শিল্পপতি আব্দুল হাই সরকার। এ মতিন চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন তিনি।

সোমবার (৬ ডিসেম্বর) ঢাকায় সর্বসম্মতিক্রমে আব্দুল হাই সরকারকে সভাপতি নির্বাচিত করা হয়।  

শিক্ষানুরাগী আব্দুল হাই সরকারের জন্ম ১৯৪৬ সালে সিরাজগঞ্জে। অনূর্ধ্ব পাঁচ বছর বয়সীদের জন্য একটি দাতব্য চিকিত্সালয়ের পাশাপাশি বিভিন্ন রকম সমাজকল্যাণমূলক কাজের সঙ্গে তিনি জড়িত। বাংলাদেশের বিভিন্ন জায়গায় বেশকটি শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন তিনি। অ্যাডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ‍্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্ট (ইএসটিসিটিডি)-এর তিনি টানা দুবারের সাবেক সভাপতি।

আব্দুল হাই সরকার ১৯৭০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১০০ শতাংশ রপ্তানিমুখী পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান পূর্বানী গ্রুপের তিনি প্রতিষ্ঠাতা। এছাড়াও তিনি দেশের অন্যতম সফল বাণিজ্যিক ব্যাংক ঢাকা ব্যাংকেরও প্রতিষ্ঠাতা এবং বর্তমান চেয়ারম্যান।  

বেশ কয়েকবার কমার্শিয়ালি ইমপরটেন্ট পারসন (সিআইপি) নির্বাচিত হওয়ার পাশাপাশি তিনি বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর পরিচালক, বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের সভাপতি ও ইন্টারন্যাশনাল কটন অ্যাসোসিয়েশনের সহযোগী পরিচালকের দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa