ঢাকা, শুক্রবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

কর্পোরেট কর্নার

গুরুতর অসুস্থতা প্রতিরোধে নতুন অ্যাপ আনলো মেটলাইফ 

করপোরেট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
গুরুতর অসুস্থতা প্রতিরোধে নতুন অ্যাপ আনলো মেটলাইফ 

গুরুতর অসুস্থতা প্রতিরোধ ও সুস্থ থাকার প্রচেষ্টাকে সহায়তার উদ্দেশ্যে মেটলাইফ   থ্রি   সিক্সটি   হেলথ (360Health) নামে নতুন ধরনের একটি মোবাইল অ্যাপ চালু করেছে মেটলাইফ।  

নতুন এই মোবাইল অ্যাপটি সুস্থতার যে পাঁচটি মূল বিষয়কে লক্ষ্য রেখে তৈরি করা হয়েছে, সেগুলো হলো: রোগ প্রতিরোধ, প্রাথমিক রোগ নির্ণয়, সহজ চিকিৎসা সেবা, পরিচর্যা ও বীমার মাধ্যমে আর্থিক সুরক্ষা।

গুগল প্লে স্টোর (https://metlifebd.online/d4454e) থেকে যে কেউ বিনামূল্যে মেটলাইফ থ্রি সিক্সটি হেলথ (360Health) মোবাইল অ্যাপটি ডাউনলোড করে বিএমআই (বডি মাস ইনডেক্স), কোভিড-১৯ এর উপসর্গ পরীক্ষা এবং রোগ প্রতিরোধের সুবিধাগুলো ব্যবহার করে যে কেউ ব্যক্তিগত স্বাস্থ্যঝুঁকি মূল্যায়ন ও ভবিষ্যতের জন্য উপযুক্ত আর্থিক সুরক্ষা নিতে পারবেন।  

বিশেষ সুবিধা/ অগ্রাধিকার হিসেবে, শুধুমাত্র মেটলাইফের গ্রাহকরা বিনামূল্যে অনলাইনে ডাক্তারের পরামর্শ, লাইফ কার্ডের মাধ্যমে ডিজিটাল ডায়াগনস্টিক পরীক্ষায় বিশেষ ছাড় এবং কার্ডিওলজিস্ট, সাইকোলজিস্ট, নিউট্রিশনিস্ট, গাইনোকোলজিস্ট, গ্যাস্ট্রোলজিস্ট সহ বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট অনলাইনে নিতে পারবেন।  

অ্যাপটি ব্যবহার করে গ্রাহকরা অনলাইনে ওষুধ এবং অন্য গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সরঞ্জাম অর্ডার করে কিনতে পারবেন। এছাড়া গ্রাহকরা তাদের পলিসি সম্পর্কিত তথ্য যেমন পলিসির অবস্থা, পলিসির মেয়াদপূর্তির তারিখ এবং প্রিমিয়ামের শেষ তারিখ সরাসরি এই মোবাইল অ্যাপ থেকে জানতে পারবেন। সব ব্যবহারকারী প্রথম ৬০ দিনের জন্য অ্যাপের সব সেবাগুলো উপভোগ করতে পারবেন।

ব্যস্ত জীবনধারা, খাদ্যাভ্যাস ও মানসিক চাপ বাংলাদেশের মানুষকে অসংক্রামক রোগ বা গুরুতর অসুস্থতার দিকে ঠেলে দিচ্ছে, যা দেশের মোট মৃত্যুর ৬৭ শতাংশ বলে অনুমান করা হয়ে থাকে।  

মেটলাইফের সাম্প্রতিক গবেষণায় দেখা গেছে, স্বাস্থ্যসেবার খরচ এবং আর্থিক সামর্থ্য, মানসম্পন্ন স্বাস্থ্যসেবা গ্রহণে পেশাদার চিকিৎসক প্রাপ্তির সুযোগ এবং হাসপাতালের গুণগতমান বাংলাদেশিদের জন্য প্রধান উদ্বেগের বিষয়।  

মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ (এফসিএ) বলেন, বাংলাদেশের মানুষের জন্য উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার মাধ্যমে  উন্নত ভবিষ্যৎ গড়ে তুলতে সাহায্য করবে মেটলাইফ থ্রি সিক্সটি হেলথ। এটি এমন একটি মোবাইল অ্যাপ, যা আর্থিক সুরক্ষা এবং স্বাস্থ্য সেবার সম্মিলন  করবে। সেই সঙ্গে ব্যবহারকারীকে স্বাস্থ্য সুরক্ষা এবং সুস্বাস্থ্য পরিচালনা করতেও সহায়তা করবে।  

তিনি আরও বলেন, এ ধরনের মোবাইল অ্যাপ দেশে এটাই প্রথম। গ্রাহকরা গুরুতর অসুস্থতা প্রতিরোধ, প্রাথমিক পর্যায়ে রোগ নির্ণয় এবং সুস্বাস্থ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে এই মোবাইল অ্যাপটির সুবিধা গ্রহণ করবেন বলে আমরা প্রত্যাশা করছি।

মেটলাইফ 
MetLife, Inc. (NYSE: MET), এর অংগপ্রতিষ্ঠান এবং সহযোগী প্রতিষ্ঠান (MetLife), এর সমন্বয়ে বিশ্বের অন্যতম একটি আর্থিক সেবা প্রদানকারী কোম্পানি, যা তার ব্যক্তি এবং প্রাতিষ্ঠানিক গ্রাহকদের বিমা, অ্যানুইটি, গ্রুপ বিমা ও সম্পদ ব্যবস্থাপনা সেবা প্রদানের মাধ্যমে পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে সাহায্য করে।  

১৮৬৮ সালে প্রতিষ্ঠিত মেটলাইফ বিশ্বের ৪০টিরও বেশি দেশে কার্যক্রম পরিচালনা করছে এবং যুক্তরাষ্ট্র, জাপান, লাতিন আমেরিকা, এশিয়া, ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বাজারে নেতৃস্থানীয় অবস্থানে রয়েছে।  

১৯৫২ সালে বাংলাদেশে ব্যবসা প্রতিষ্ঠার মধ্য দিয়ে মেটলাইফ-এর এশিয়া যাত্রা শুরু হয়। বর্তমানে মেটলাইফ বাংলাদেশের সর্ববৃহৎ জীবনবিমা প্রতিষ্ঠান। প্রায় ১০ লাখেরও বেশি গ্রাহকের সেবায় নিয়োজিত প্রতিষ্ঠানটি দেশের অন্যতম বৃহৎ আন্তর্জাতিক বিমা প্রতিষ্ঠান। বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: www.metlife.com

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ

Alexa