ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ঢাকা ব্যাংক থেকে অ্যাড মানি করা যাবে ‘নগদ’-এ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
ঢাকা ব্যাংক থেকে অ্যাড মানি করা যাবে ‘নগদ’-এ

ঢাকা: আর্থিক লেনদেনের ক্ষেত্রে মানুষকে সহজ ও সাশ্রয়ী লেনদেনের সুযোগ করে দিতে দেশের অন্যতম বাণিজ্যিক ব্যাংক ঢাকা ব্যাংক লিমিটেড থেকে খুব সহজেই ফান্ড ট্রান্সফার বা আন্তলেনদেন সুবিধা চালু করেছে ‘নগদ’। এখন থেকে ঢাকা ব্যাংক থেকে অ্যাডমানি এবং লোন ও ডিপিএস- এর কিস্তি পরিশোধ করতে পারবেন ‘নগদ’ গ্রাহকরা।

সম্প্রতি ঢাকা ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে সমঝোতা চুক্তি সই অনুষ্ঠানের মাধ্যমে এ সেবার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ, প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) শেখ আমিনুর রহমান, প্রধান বিপণন কর্মকর্তা (সিএসও) মো. শিহাব উদ্দিন চৌধুরী এবং ঢাকা  ব্যাংক লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর ও সিইও এমরানুল হক, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (অপারেশন্স) এ এম এম মঈন উদ্দিন, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ ইমার্জিং মার্কেট অফিসার মো. মোস্তাক আহমেদ, এসইভিপি এবং করপোরেট ব্যাংকিং বিভাগের প্রধান আখলাকুর রহমানসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ চুক্তির ফলে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’- এর গ্রাহকরা যেকোনো সময় তাদের ঢাকা ব্যাংকের অ্যাকাউন্ট থেকে অর্থ আদান-প্রদান করতে পারবেন। ফলে এ প্রক্রিয়ায় ‘নগদ’ ও ঢাকা ব্যাংকের গ্রাহকরা আন্তলেনদেনের মাধ্যমে বাঁচাতে পারবেন তাদের মূল্যবান সময় ও অর্থ। পাশাপাশি গ্রাহকদের এ ধরনের অর্থ লেনদেন প্রক্রিয়া হবে ঝামেলাহীন ও ঝুঁকিমুক্ত।

দেশের অন্যতম সেরা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ ও সুপ্রতিষ্ঠিত বাণিজ্যিক ব্যাংক ঢাকা ব্যাংক লিমিটেডের এ চুক্তির বিষয়ে ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ বলেন, ‘দেশের অন্যতম একটি বাণিজ্যিক ব্যাংকের সঙ্গে এই সেবার ফলে ‘নগদ’ ও ব্যাংক, উভয় পর্যায়ের গ্রাহকরা লাভবান হবেন। এখন থেকে দ্রুত সময়ের মধ্যে একজন গ্রাহক চাইলেই ঢাকা ব্যাংক থেকে তার নগদ ওয়ালেটে টাকা আনতে পারবেন।

তিনি বলেন, নতুন নতুন আরও কিছু আকর্ষণীয় সেবা নিয়ে কাজ করছে নগদ। ’ ‘নগদ’ মূলত গ্রাহকদের দ্রুত ও উন্নত সেবা নিশ্চিত করতে চালু করেছে “ব্যাংক টু নগদ” অ্যাড মানি সার্ভিস। ফলে কোনো চার্জ ছাড়াই, ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং গ্রাহকরা যেকোনো ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারছেন নিমিষেই। তবে ব্যাংক থেকে যেকোনো ‘নগদ’ অ্যাকাউন্টে দৈনিক পাঁচবার সর্বনিম্ন ৫০ টাকা থেকে সর্বোচ্চ ৩০ হাজার টাকা পর্যন্ত অ্যাড মানি করতে পারবেন গ্রাহকরা। এভাবে প্রতি মাসে ২৫ বার সর্বমোট দুই লাখ টাকা পর্যন্ত অ্যাড মানি করতে পারবেন তাদের ‘নগদ’ ওয়ালেটে।

বর্তমানে তাৎক্ষণিকভাবে যেসব ব্যাংকগুলোর ইন্টারনেট ব্যাংকিং সার্ভিস ব্যবহার করে গ্রাহকরা ‘নগদ’ ওয়ালেটে টাকা স্থানান্তর করতে পারছেন, তার মধ্যে উল্ল্যেখযোগ্য; ঢাকা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, এক্সিম ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, কমিউনিটি ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, এনআরবি ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, এনআরবিসি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, সিটি ব্যাংক লিমিটেড, পদ্মা ব্যাংক লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad