ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কর্মসূচি পালন করল এনার্জিপ্যাক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জুন ১২, ২০২২
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কর্মসূচি পালন করল এনার্জিপ্যাক

ঢাকা: পরিবেশের ভারসাম্য রক্ষা, উন্নয়নে করণীয় ও ভূমিকা রাখতে বিভিন্ন কর্মসূচি পালন করেছে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড।

সম্প্রতি জি গ্যাস এলপিজি প্ল্যান্ট খুলনা, জি গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট ১০১ রূপগঞ্জ ও এনার্জিপ্যাক ইন্ডাস্ট্রিয়াল পার্ক জি-৬ গাজীপুরে এ কর্মসূচি পালন করা হয়।

এবারের বিশ্ব পরিবেশ দিবস ২০২২-এর মূল প্রতিপাদ্য ও স্লোগান ছিল Only One Earth & Living Sustainably in Harmony with Nature । দিবসটি উপলক্ষে সারাবিশ্বের মতো বাংলাদেশেও সরকারি-বেসরকারিভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে।  

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হুমায়ুন রশিদ বলেন, পরিবেশগত দীর্ঘস্থায়ীত্ব প্রসঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ একটি প্রতিষ্ঠান হিসেবে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড দায়িত্বের সঙ্গে কাজ করে আসছে। এর নিদর্শন স্বরূপ আমাদের জি গ্যাসের দুটি প্ল্যান্টেই নদী তীরবর্তী (খুলনার পশুর ও নারায়ণগঞ্জের শীতলক্ষা নদী) এলাকায় পরিষ্কার-পরিছন্নতা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকা রাখতে সব প্ল্যান্টেই বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হচ্ছে।

অনুষ্ঠান শেষে একটি র‌্যালি বের করা হয়। যেখানে প্রতিষ্ঠানের সব কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জুন ১২, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।