ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

কর্পোরেট কর্নার

সিলেটের বন্যার্তদের পাশে 'স্বপ্ন'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জুন ২১, ২০২২
সিলেটের বন্যার্তদের পাশে 'স্বপ্ন'

ঢাকা: সিলেটের সুনামগঞ্জের আশপাশের সব রাস্তা ও বাড়ি ঘরে এখন থই থই পানি। তার মধ্যে ত্রাণের আশায় মহাসড়কের দিকে তাকিয়ে আছে শত শত মানুষ।

এলাকার সবার চোখ এখন যানবাহনের দিকে, অসহায় এসব মানুষদের একটাই আশা, যদি কেউ খাবার নিয়ে এগিয়ে আসে।

অন্যদিকে পানিবন্দী থাকা মানুষের চোখে মুখেও এখন কিছু প্রশ্ন- খাবার কে আনবে, কখন আসবে খাবার। এমন অসহায় বন্যাদুর্গত কয়েক হাজার মানুষের জন্য শুকনা খাবার, পানি এবং ওষুধ নিয়ে হাজির হয়েছে দেশের সেরা রিটেইল চেইন শপ ‘স্বপ্ন’র কর্মীরা।  

সিলেটের সুনামগঞ্জ, ছাতক, দোলার হাওরের চেচান স্কুল, সেনুপর, চান্দের বাড়ি, ভোলাগঞ্জসহ আশপাশের কয়েকটি গ্রাম ঘুরে এমন অসহায় মানুষদের সঙ্গে কথা বলে ট্রলারে করে রিমোট এলাকায় ত্রাণ সহায়তা দেওয়ার চেষ্টা করছেন স্বপ্ন'র কর্মীরা। লক্ষ্য করলে দেখা যাবে, স্বেচ্ছাসেবক টিমের শরীরে স্বপ্ন'র লোগো সম্বলিত লাল রঙের টি শার্ট ও টুপিতে লেখা আছে - ‘মানুষ বাঁচলে বাঁচবে স্বপ্ন’।  

ত্রাণ সহায়তার এই কাজে স্বপ্ন’র পক্ষ থেকে উপস্থিত রয়েছেন স্বপ্ন’র রিটেইল এক্সপ্যানশন বিভাগের পরিচালক সামসুদ্দোহা শিমুল, স্বপ্ন’র হেড অব করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড হেড অব ইমপ্লয়ি ওয়েলফেয়ার ডা. সোহেল মঈনউদ্দিন শৈবাল, জিএম করপোরেট অ্যাফেয়ার্স মিজানুর রহমান লিটন, এজিএম করপোরেট অ্যাফেয়ার্স মুহাম্মদ তামিম খান, স্বপ্ন’র রিজিওনাল হেড অব অপারেশন আবদুল্লাহ আল মাহবুব, স্বপ্ন’র রিজিওনাল ম্যানেজার অব অপারেশন আজিম উদ্দিন প্রমুখ।
 
প্রসঙ্গত, উজানের ঢল আর অতি বৃষ্টিতে সিলেট ও সুনামগঞ্জ অঞ্চলে ভয়াবহ বন্যার কবলে পড়ে। স্মরণকালে ভয়াবহ এ বন্যায় চরম দুর্ভোগে পড়েছেন সিলেট-সুনামগঞ্জের মানুষ। এই দুই জেলার প্রায় ৮০ শতাংশ এলাকা তলিয়ে গেছে। এতে আশ্রয়, খাবার, বিশুদ্ধ খাবার পানির সংকট দেখা দিয়েছে। বানের জলে ভেসে গেছে গবাদিপশুসহ হাঁস-মুরগি।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জুন ২১, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa