ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

কর্পোরেট কর্নার

নিটল নিলয় গ্রুপ দেশেই তৈরি করতে যাচ্ছে রপ্তানিযোগ্য ইনসুলেটর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
নিটল নিলয় গ্রুপ দেশেই তৈরি করতে যাচ্ছে রপ্তানিযোগ্য ইনসুলেটর

ঢাকা: বাংলাদেশের করপোরেট জগতে বিশ্বস্ত নাম নিটল নিলয় গ্রুপ দেশেই উৎপাদন করবে ইনসুলেটর। নিটল নিলয় গ্রুপ এবং যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান Kinematics Inc. সুনামগঞ্জের ছাতকে যৌথভাবে তৈরি করবে ইনসুলেটর, যা সম্পূর্ণভাবে বিদেশে রপ্তানি করা হবে।

 

এ উপলক্ষে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান আয়োজিত হয় বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির কার্যালয়ে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিডার এক্সিকিউটিভ চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম।  

এ সময় নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ বলেন, ফ্যাক্টরি থেকে বছরে ২০০ কোটি টাকার ইনসুলেটর বিদেশে রপ্তানি করা হবে। রপ্তানির তালিকায় রয়েছে মিশর, নেপাল, ভুটান, নাইজেরিয়া, কেনিয়া। ১৪০ কোটি টাকার এ প্রকল্পে ইনভেস্ট করছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান Kinematic। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আমাদের ফ্যাক্টরিতে প্রায় ৫০০ লোক কাজের সুযোগ পাবে। ফলে আমাদের এ উদ্যোগ সরাসরি বৈদেশিক মুদ্রা আয় ও কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের ইকোনমিক ইউনিটের চিফ জো গিবলিন, কাইনেমেটিক্স ইনকর্পোরেটেডের সিইও আবু মেমোন, নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আব্দুল মারিব আহমাদ, নিটল নিলয় গ্রুপের ফাইন্যান্স ডিরেক্টর মুহাম্মাদ সেলিম।  

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa