ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

‘আইনকে তার পথে চলতে দিন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৬
‘আইনকে তার পথে চলতে দিন’

ঢাকা: ‘আইনকে নিয়ন্ত্রণ করবেন না। আইনকে তার পথে চলতে দিন’।

 

সুপ্রিম কোর্ট আইনজীবী মিলনায়তনে সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে সরকারকে উদ্দেশ্যে করে এমন মন্তব্য করেন হাইকোর্ট বিভাগের অবসরে যাওয়া বিচারপতি শরীফ উদ্দিন চাকলাদার।

শনিবার (০৯ এপ্রিল) ‘জাস্টিস টু দি পিপল’ শীর্ষক সেমিনারটির আয়োজন করে বাংলাদেশ ল’ টাইমস।


বিচারপতি শরীফ উদ্দিন চাকলাদার বলেন, ‘কুমিল্লার সোহাগী জাহান তনু হত্যাকাণ্ড ঘটেছে একটি বিশেষ এলাকায়। এ  মার্ডার কেস কোথায় গিয়ে শেষ হবে এটা বলতে পারছি না’।
সাংবাদিকদের ‍উদ্দেশ্যে এ বিচারপতি বলেন, ‘বিচার বিভাগ নিয়ে পক্ষপাতমূলক লেখা লিখবেন না। এমনকি বিচার বিভাগ সম্পর্কে মানুষের খারাপ ধারণা সৃষ্টি হয়, সংবাদপত্রে এমন কিছুও লেখা উচিত নয়’।

দেশের রাজনৈতিক দলগুলোর বিভক্তি নিয়ে বিচারপতি চাকলাদার বলেন, জাতীয় ফিলিংসগুলোও আজ বিভক্ত হয়ে গেছে। বিভক্ত ফিলিংস নিয়ে দেশের স্বার্থ রক্ষা সম্ভব নয়।

বিচারক নিয়োগ প্রসঙ্গে তিনি বলেন, এমন ব্যক্তিকে বিচারক নিয়োগ করা উচিত, কিছুটা হলেও যেন তিনি নিরপেক্ষ থাকেন এবং তিনি যেন কোনো রাজনৈতিক দলের প্রতিনিধিত্ব না করে জাতির প্রতিনিধিত্ব করেন।

অ্যাডভোকেট আয়েশা জেবিনের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন হাইকোর্টের সাবেক বিচারপতি মো. দেলোয়ার হোসাইন।

সেমিনারে বক্তব্য দেন সাংবাদিক কাজী সিরাজ, বাংলাদেশ ল’ টাইমসের সম্পাদক অ্যাডভোকেট এস এন গোস্বামী, অ্যাডভোকেট তাজুল ইসলাম, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa