ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আদালত

ট্রেনের ছাদ থেকে ফেলে হত্যার দায়ে দু'জনের ফাঁসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
ট্রেনের ছাদ থেকে ফেলে হত্যার দায়ে দু'জনের ফাঁসি

গাজীপুরের শিমুলিয়া এলাকায় ট্রেনের ছাদ থেকে ফেলে যাত্রী হত্যা ও ছিনতাইয়ের অভিযোগে দু’জনকে ফাঁসি রায় দিয়েছেন আদালত। এছাড়া দণ্ডপ্রাপ্ত দু’জনেকে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

গাজীপুর: গাজীপুরের শিমুলিয়া এলাকায় ট্রেনের ছাদ থেকে ফেলে যাত্রী হত্যা ও ছিনতাইয়ের অভিযোগে দু’জনকে ফাঁসি রায় দিয়েছেন আদালত। এছাড়া দণ্ডপ্রাপ্ত দু’জনেকে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ রায় দেন।
 
দণ্ডপ্রাপ্তরা হলো, ময়মনসিংহের তারাটি চরপাড়া গ্রামের হাবুল মিয়ার ছেলে রাসেল মিয়া ও মৌলভিবাজারের বিছামনি গাংপাড়া গ্রামের মৃত হোসেন মিয়ার ছেলে মুন্না মিয়া।  

মামলার বিবরণে জানা গেছে, চলতি বছরের সালের ২২ মার্চ রাতে গাজীপুরের শিমুলিয়া রেলগেট এলাকায় ঢাকা থেকে চট্টগ্রামগামী আন্তনগর মহানগর এক্সপ্রেস ট্রেনের ছাদে ছিনতাইয়ের উদ্দেশে ৪-৫ জন দুর্বৃত্ত ভিকটিম আব্দুল মোমিনকে মারপিট এং ছুরিকাঘাত করে। এসময় অপর যাত্রী আবু সাঈদ এবং হাসান মাহমুদ তাদের বাধা দিলে দুর্বৃত্তরা তাদের কাছে থাকা টাকা ও মোবাইল ফোন সেট ছিনতাই করে ট্রেনের ছাদ থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।

এতে ঘটনাস্থলে নওগাঁর মিঠাপুর ফকিরপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে আব্দুল মোমিন মারা যান এবং অপর দু’জন গুরুতর আহত হন। পরে হতাহতদের রেলওয়ে পুলিশ উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এ ঘটনায় পরদিন রেলওয়ে পুলিশ বাদী হয়ে ভৈরব রেলওয়ে থানায় মামলা দায়ের করে। পরে আসামিদের পুলিশ গ্রেফতার করে।  

পুলিশ তদন্ত শেষে চলতি বছরের ৩১ জুলাই চার্জশিট দেন। বিচারক বিচারকার্য শেষে এ রায় দেন। এসময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো।

মামলায় রাষ্ট্রপক্ষে আইজীবী ছিলেন পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহম্মেদ। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইউসুফ আলী।

গাজীপুর আদালতের পরিদর্শক রবিউল ইসলাম বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।
 
বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
আরএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।