ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আদালত

খালেদার বিরুদ্ধে মামলার প্রতিবেদন ২৫তম বারের মতো পেছালো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
খালেদার বিরুদ্ধে মামলার প্রতিবেদন ২৫তম বারের মতো পেছালো

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলার প্রতিবেদন দাখিলের দিন ফের পিছিয়েছেন আদfলত। এ নিয়ে ২৫তম বারের মতো প্রতিবেদন দাখিলের দিন পেছালো।

ঢাকা: ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলার প্রতিবেদন দাখিলের দিন ফের পিছিয়েছেন আদfলত। এ নিয়ে ২৫তম বারের মতো প্রতিবেদন দাখিলের দিন পেছালো।

রোববার (২৭ নভেম্বর) মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু শাহবাগ থানা পুলিশ কোনো প্রতিবেদন না পাঠানোয় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাসুদের আদালত আগামী ২৭ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেছেন।

২০১৪ সালের ২১ অক্টোব জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে দণ্ডবিধির ১৫৩ক ও ২৯৫ক ধারায় ঢাকার সিএমএম আদালতে এ মামলাটি দায়ের করেছিলেন।


ওইদিন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে সরকারের অনুমোদন সাপেক্ষে ঘটনার বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য শাহবাগ থানার ওসিকে নির্দেশ দিয়েছিলেন।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৪ অক্টোবর বিকেল ৫টায় খালেদা জিয়া তার গুলশান কার্যালয়ে দুর্গাপূজার শুভ বিজয়া উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সেখানে তিনি বলেন, ‘আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাস করে’।

মামলায় আরও উল্লেখ করা হয়, খালেদা জিয়া শাহবাগ থানার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে বক্তৃতাকালে বলেন, ‘আওয়ামী লীগের বিশ্বাস ধর্মহীনতায়, ধর্ম নিরপেক্ষতায় নয়। আওয়ামী লীগ সব ধর্মের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্মনিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে’।

বাদী আওয়ামী লীগের অনুসারী হওয়ায় খালেদা জিয়ার এ কথায় তার ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে বলেও মামলায় অভিযোগ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।