ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আদালত

মুফতি হান্নানের রিভিউ খারিজের রায় কাশিমপুরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
মুফতি হান্নানের রিভিউ খারিজের রায় কাশিমপুরে মুফতি আব্দুল হান্নান (ফাইল ফটো)

গাজীপুর: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের শীর্ষনেতা মুফতি আব্দুল হান্নানসহ দুই জঙ্গির ফাঁসির বিরুদ্ধে করা রিভিউ খারিজের রায় গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে পৌঁছেছে।

বুধবার (২২ মার্চ) সকাল ৯টার দিকে এ তথ্য জানা যায়। মঙ্গলবার দিনগত রাত ১২টার পর রিভিউ খারিজের রায় এ কারাগারে এসে পৌঁছায়।

এর আগে আদালত থেকে মঙ্গলবার বিকালে রিভিউ খারিজের রায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। পরে সেখান থেকে যাচাই-বাছাই শেষে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে পাঠিয়েছে।  

ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত মুফতি আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুলকে কাশিমপুর হাই সিকিউরিটি এবং দেলোয়ার হোসেন রিপনকে সিলেট কেন্দ্রীয় কারাগারে কনডেম সেলে বন্দি রয়েছেন।  

কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে জেল সুপার মো. মিজানুর রহমান জানান, মুফতি আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুলের ফাঁসির রিভিউ খারিজের রায় রাত ১২টার পর কারাগারে এসে পৌঁছায়। নিয়ম অনুযায়ী ওই দুই জঙ্গির রিভিউ খারিজের রায় পড়ে শোনানো হবে। পরে রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা চাওয়ার সুযোগ দেওয়া হবে। প্রাণ ভিক্ষা না দিলে আইন অনুযায়ী ফাঁসি কার্যকর করা হবে।

**কাশিমপুর ও সিলেটে ফাঁসি কার্যকর হতে পারে

বাংলাদেশ সময়: ০৯০৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
আরএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa