ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আদালত

হান্নান ফিরোজের বিরুদ্ধে মামলা চলবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, মে ২, ২০১৭
হান্নান ফিরোজের বিরুদ্ধে মামলা চলবে

ঢাকা: ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম হত্যাচেষ্টার ঘটনায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির সাবেক ভিসি এম এ হান্নান ফিরোজের মামলার কার্যক্রম স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন চেম্বার আদালত।

মঙ্গলবার (০২ মে) আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেন। এর ফলে ড. এম এ হান্নান ফিরোজের বিরুদ্ধে নিম্ন আদালতে মামলা চলতে আর কোনো বাধা নেই।

এর আগে গত ১৩ এপ্রিল বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ ড. এম এ হান্নান ফিরোজ মামলার কার্যক্রম স্থগিত করেন। পাশাপাশি রুল জারি করেন। পরে হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী পরাগ। এম এ হান্নান ফিরোজের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শ. ম রেজাউল করিম।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী পরাগ বলেন, হাইকোর্টের আদেশ স্থগিত করে শুনানির জন্য ১৮ মে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

২০১৪ সালের ১৯ জুন সকালে ধানমন্ডির বাসা থেকে বের হয়ে নিজ অফিসে যাওয়ার সময় ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টারের সামনে মোটরসাইকেলে আসা দুর্বৃত্তরা গাড়িতে বসা শামীমকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ ঘটনার পরদিন ২০ জুন রাতে ধানমন্ডি থানায় একটি মামলা দায়ের করেন আহত শামীমের চাচা নাসির উদ্দিন। এতে অজ্ঞাতপরিচয় তিনজনকে আসামি করা হয়।

পরবর্তীতে ওই মামলায় রাজধানীর পল্টনের প্রীতম হোটেলের সামনে থেকে রানা, শেরেবাংলা নগর এলাকা থেকে মিঠু ও নিউ ইস্কাটন এলাকা থেকে নূরে আলম নামে তিনজনকে গ্রেফতার করা হয়। আসামিদের তথ্যের ভিত্তিতে ১৬ জুলাই ভোরে ড. এম এ হান্নান ফিরোজকে গ্রেফতার করা হয়।

একই বছরের ৭ আগস্ট জামিন পান ফিরোজ।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মে ০২, ২০১৭
ইএস/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa