ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

আদালত

অর্থ আত্মসাতের দায়ে সাবেক অধ্যক্ষের ১২ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মে ৯, ২০১৭
অর্থ আত্মসাতের দায়ে সাবেক অধ্যক্ষের ১২ বছরের কারাদণ্ড

বরিশাল: অর্থ আত্মসাতের দায়ে বরিশালের সাবেক এক অধ্যক্ষকে বিভিন্ন ধারায় ১২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ১১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৯ মে) বরিশালের বিভাগীয় স্পেশাল জজ দিলীপ কুমার ভৌমিকের আদালত আসামির অনুপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আ. রহিম বরিশালের উজিরপুর উপজেলার আলহাজ বিএন খান ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ।

আদালতের বেঞ্চ সহকারী হারুন-অর রশিদ বাংলানিউজকে জানান, ১৯৮৬ সাল থেকে ১৯৮৭ সাল পর্যন্ত চারজন প্রভাষক ও দুইজন চতুর্থ শ্রেণীর কর্মচারীর সরকারি অনুদানের ৬০ হাজার ৯শ’ ৭০ টাকা উত্তোলন করে আত্মসাত করেন তৎকালীন অধ্যক্ষ আ. রহিম। এ ঘটনায় দুদকের সহকারী পরিচালক আ. লতিফ হোসেন ২০০৩ সালের ২৩ জানুয়ারি মামলাটি দায়ের করেন।

২০১১ সালের ২৫ আগস্ট দুদকের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ১৭ জনের মধ্যে ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন।

রায়ে দণ্ডবিধির ৪০৬ ধারায় দুই বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে দুই মাসের কারাদণ্ড, দণ্ডবিধির ৪৬৮ ধারায় পাঁচ বছরের কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে পাঁচ মাসের কারাদণ্ড এবং দণ্ডবিধির ৪৭৭ এর (এ) ধারায় পাঁচ বছরের কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে পাঁচ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ০৯, ২০১৭
এমএস/জিপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa