ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আদালত

দুই মামলায় গিয়াস কাদেরের আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১১ ঘণ্টা, জুন ৩, ২০১৮
দুই মামলায় গিয়াস কাদেরের আগাম জামিন আদালত প্রাঙ্গণে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগসহ বিস্ফোরক আইনের দুই মামলায় ফাঁসির দণ্ড কার্যকর হওয়া মানবতাবিরোধী অপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর ভাই ও বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে তিন সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার (০৩ জুন) হাজির হওয়ার পর বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চ তাকে এ জামিন দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

তিনি বলেন, ফটিকছড়িতে ৩০ মে বিস্ফোরক আইনে করা এক মামলায় এবং প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারি করা মামলায় গিয়াস উদ্দিন কাদেরকে ৩ সপ্তাহের আগাম জামিন দেন। এ তিন সপ্তাহের পর তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।

ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীর অভিযোগটি আমলে নিয়ে ৩১ মে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রামের একটি আদালত।

মামলায় বলা হয়, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৯ মে) চট্টগ্রামের ফটিকছড়িতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে। '

এরপর তার বিরুদ্ধে অন্তত ছয়টি মামলা হয় বলে জানান রুহুল কুদ্দুস কাজল।

বাংলাদেশ সময়:১৫০৪ ঘণ্টা, জুন ০৩, ২০১৮
ইএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।