ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

চুয়াডাঙ্গায় স্বর্ণপাচার মামলায় যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
চুয়াডাঙ্গায় স্বর্ণপাচার মামলায় যুবকের যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত কাওসার

চুয়াডাঙ্গা: স্বর্ণপাচার মামলায় কাওসার (৩৭) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলার অপর আসামি আনিসুরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিকেলে চুয়াডাঙ্গা স্পেশাল ট্রাইব্যুনাল আদালতের বিচারক রবিউল ইসলাম এ দণ্ডাদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১৯ ডিসেম্বর সকালে চুয়াডাঙ্গা-৬ বিজিবির একটি দল দামুড়হুদা উপজেলার ঝাঝাডাঙ্গা গ্রামে অভিযান চালায়।

এসময় বিজিবি সদস্যরা একই উপজেলার নাস্তিপুর গ্রামের ইমদাদুল হকের ছেলে কাওসার ও শামসুল হকের ছেলে আনিসুরকে দুই কেজি ৪০০ গ্রাম স্বর্ণসহ আটক করে।

এ ঘটনায় বিজিবির সুবেদার নজরুল ইসলাম বাদী হয়ে ওই দুই জনকে আসামি করে দামুড়হুদা থানায় একটি মামলা দায়ের করেন। দামুড়হুদা থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান আসামি কাওসার ও আনিসুরকে অভিযুক্ত করে ২০১৬ সালের ৩ আগস্ট আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দেন।

আদালত আলোচিত এ মামলায় মোট ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও পরীক্ষা-নিরীক্ষা শেষে কাওসারকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। একই সঙ্গে এ মামলার অপর আসামি আনিসুরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa