ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

মানিকগঞ্জে রতন হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৯
মানিকগঞ্জে রতন হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জ: মানিকগঞ্জে রতন হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহানা হক সিদ্দিকী এ রায় দেন। এসময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মানিকগঞ্জ সদর উপজেলার চরহিজুলী গ্রামে মোজাফরের ছেলে মাসুদ ও বগুড়ার তারাকান্দি গ্রামের বদিউজ্জামানের ছেলে ছানোয়ার।

মামলার সূত্রে জানা যায়, ব্যক্তিগত শত্রুতার জেরে ২০১০ সালে ৯ মার্চ রাতে মানিকগঞ্জ সদর উপজেলার হিজুলী গ্রামের বিশু মিয়ার ছেলে রতনকে (২২) মোবাইল ফোনের মাধ্যেমে ডেকে নিয়ে সদর উপজেলার দেড়গ্রাম এলাকায় ধলেশ্বরী নদীর পাড়ে নিয়ে যায় মাসুদ ও ছানোয়ার। সেখানে একটি ভুট্টা ক্ষেতে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে রতনকে হত্যার পর পালিয়ে যায় তারা। যাওয়ার সময় রতনের মোবাইল ফোনটি নিয়ে যায় তারা।  

পরের দিন ১০ মার্চ রতনের বাবা বিশু মিয়া বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন।
২০১০ সালে ৫ মে রতনের মোবাইল ফোনের সূত্র ধরে মাসুদ ও ছানোয়ারকে গ্রেফতার করে পুলিশ।  

মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালিন পুলিশের উপ-পরিদর্শক সাইফুল ইসলাম মাসুদ ও ছানোয়ারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্যশিট) দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এ রায় দেন বিচারক।

সরকার পক্ষে মামলাটি পরিচালনা করে সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) মথুর নাথ সরকার ও আসামিপক্ষে আনোয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa