ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে কৃষক আব্বাস হত্যা মামলায় সাত জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে তিন লাখ টাকা করে ২১ লাখ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার অষ্টগ্রাম উপজেলার কাস্তল শেখেরহাটি গ্রামের বাসিন্দা মঙ্গু মিয়া, জঙ্গু মিয়া, মঞ্জু মিয়া, কাজল, এনায়েত, কাকন মিয়া ও দুলু মিয়া।

এদের মধ্যে মঞ্জু পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালের ২৩ জুলাই সকালে জমি নিয়ে বিরোধের জেরে শেখেরহাটি গ্রামের কৃষক আব্বাস আলীকে তার নিজ বাড়িতে বল্লমের আঘাতে হত্যা করে আসামিরা। এ ঘটনায় নিহতের স্ত্রীর বড় ভাই মিরু মিয়া বাদী হয়ে ওইদিন রাতে ১১ জনকে আসামি করে অষ্টগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে নয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। বিচার চলাকালে নয়জনের মধ্যে আসামি পুতুল বেগম ও নওয়াব মিয়ার মৃত্যু হওয়ায় তাদের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার সকালে এ রায় দেন বিচারক।  

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট সৈয়দ শাহজাহান ও আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাভোকেট রাখাল চন্দ্র সরকার।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯ 
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa