ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আদালত

শেখ‌রের মামলায় জা‌মিন পান‌নি ফ‌টো সাংবা‌দিক কাজ‌ল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জুন ২৪, ২০২০
শেখ‌রের মামলায় জা‌মিন পান‌নি ফ‌টো সাংবা‌দিক কাজ‌ল

ঢাকা: শে‌রে বাংলা নগর থানায় সংসদ সদস্য সাইফুজ্জামান শেখরের দা‌য়ের করা মামলায় নি‌খোঁজ হওয়ার পর য‌শোর সীমান্ত থে‌কে গ্রেফতার ফ‌টো সাংবা‌দিক শ‌ফিকুল ইসলাম কাজ‌লের জা‌মিন আবেদন নামঞ্জুর ক‌রে‌ছেন আদালত।

বুধবার (২৪ জুন) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল এই আদেশ দেন।  

আদাল‌তে জা‌মিন আবেদনের প‌ক্ষে শুনা‌নি ক‌রেন ব‌্যা‌রিস্টার জ্যো‌তির্ময় বড়ুয়া।

স‌ঙ্গে ছি‌লেন রিপন কুমার বড়ুয়া, প‌রে তি‌নি বাংলা‌নিউজ‌কে এই তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।  

গত ৯ মার্চ রাজধানী ঢাকার শেরে বাংলা নগর থানায় কাজ‌লসহ ৩২ জ‌নের বিরু‌দ্ধে ডি‌জিটাল নিরাপত্তা আইনে এই মামলা হয়। মামলা‌টি ক‌রে‌ছি‌লেন মাগুরা-১ আস‌নের সরকার দলীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর।  

এরপর ১০ ও ১১ মার্চ রাজধানী হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডি‌জিটাল নিরাপত্তা আইনে আরও দু‌টি মামলা হয়। এই দু‌টি মামলায় এখনো কজেলকে গ্রেফতার দেখা‌নো হয়‌নি। গ্রেফতার দেখানার পর ওই দু‌টি মামলার জা‌মিন আবেদনের শুনা‌নি হ‌বে ব‌লেও জানান আইনজীবী রিপন বড়ুয়া।  

মামলা হওয়ার পর ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের ‘পক্ষকাল’ অফিস থেকে বের হওয়ার পর সাংবাদিক শফিকুল ইসলাম কাজল নি‌খোঁজ হন। তাই ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন।

গত ১৩ মার্চ জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে শফিকুল ইসলাম কাজলকে সুস্থ অবস্থায় ফেরত দেওয়ার দাবি জানায় তার পরিবার। পরে ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক।

ঢাকা থেকে নিখোঁজের ৫৩ দিন পর গত ২ মে রাতে যশোরের বেনাপোলের ভারতীয় সীমান্ত সাদিপুর থেকে অনুপ্রবেশের দায়ে ফ‌টো সাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে আটক করে বিজিবি।

পর‌দিন (০৩ মে) অনুপ্রবেশের দায়ে বিজিবির দায়ের করা মামলায় আদালতে সাংবাদিক কাজলের জামিন মঞ্জুর হলেও পরে কোতোয়ালি মডেল থানায় ৫৪ ধারায় অপর একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।  

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, জুন ২৪, ২০২০
কেআই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।