ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

আদালত

ঢাকার সিজেএমসহ দুই বিচারক করোনায় আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জুন ২৫, ২০২০
ঢাকার সিজেএমসহ দুই বিচারক করোনায় আক্রান্ত

ঢাকা: ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) সৈয়দ মাসফিকুল ইসলাম সজীব ও একই আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসান করোনায় আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার (২৫ জুন) তাদের কোভিড-১৯ পরীক্ষার ফলাফল পজিটিভ আসে।

চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত সোমবার সিজেএম আদালতের সব বিচারকদের কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার এর ফলাফল আসে। এর মধ্যে সিজেএম মাসফিকুল ইসলাম সজীবসহ দুই বিচারকের ফলাফল পজিটিভ আসে।

তিনি আরও জানান, এই দুজন বিচারকই শারীরিকভাবে সুস্থ আছেন। তারা নিজ বাসাতেই আপাতত হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নেবেন।

গত সপ্তাহে সিজেএম আদালতের পেশকার হাবীব শেখের কোভিড-১৯ পরীক্ষায় ফলাফল পজিটিভ আসে। এরপর আজ দুজন বিচারকের করোনা আক্রান্তের খবরে ওই আদালতের স্টাফসহ অন্যদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বুধবার দেশে প্রথম কোনো বিচারক করোনা আক্রান্ত হয়ে মারা যান। ওই বিচারকের নাম ফেরদৌস আহমেদ। তিনি জেলা জজ পদমর্যাদায় লালমনিহাটের জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ছিলেন।

গত ২৩ জুন সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষ জানায়, অধস্তন আদালতের ২৬ জন বিচারক, সুপ্রিম কোর্টের ২৬ কর্মচারী ও অধস্তন আদালতের ৭১ জন কর্মচারী এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরপর আজ ঢাকার দুজন বিচারকের করোনা আক্রান্তের খবর এলো।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জুন ২৫, ২০২০
কেআই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa