ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ক্রিকেট

জোড়া ডাবল সেঞ্চুরিতে অজিদের রানপাহাড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
জোড়া ডাবল সেঞ্চুরিতে অজিদের রানপাহাড়

আর দুই রান হলেই দলীয় সংগ্রহ ৬০০ হয়ে যেত। কিন্তু ট্রাভিস হেডের আউটের পর বিন্দুমাত্র অপেক্ষা করলেন না অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স।

মার্নাস লাবুশেন ও স্টিভেন স্মিথের জোড়া ডাবল সেঞ্চুরিতে ৪ উইকেটে ৫৯৮ রান তুলে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। এক রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন বাঁহাতি ব্যাটার ট্রাভিস হেড।  

অজিদের রানপাহাড়ের জবাবে শুরুটা ভালোই করছে ওয়েস্ট ইন্ডিজ। বিনা উইকেটে ৭৪ রান নিয়ে পার্থে দ্বিতীয় দিন শেষ করেছে তারা। পিছিয়ে আছে ৫২৪ রানে। কিংবদন্তি শিবনারাইন চন্দরপলের ছেলে ত্যাজনারাইন চন্দরপল ৪৭ রান ও অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট ১৮ রানে অপরাজিত আছেন।

এর আগের সময়টা কেবলই শাসন করেছেন অজি ব্যাটাররা। প্রথম দিনই সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত ছিলেন লাবুশেন। আজ তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরিও। ব্রাথওয়েটের শিকার হওয়ার আগে ৩৫০ বলে ২০ চার ও ১ ছয়ে ২০৪ রান করেন ডানহাতি ব্যাটার। তৃতীয় উইকেট জুটিতে ২৫১ রান তুলেন স্মিথ ও তিনি।

স্মিথের জন্য দিনটি অবশ্য মাইলফলক ছোঁয়ার। স্যার ডন ব্র্যাডম্যানের মতো তার টেস্ট ক্যারিয়ারেও এখন ২৯টি সেঞ্চুরি। তাছাড়া ঘরের মাঠে ৬৪.৫৩ গড়ে ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। ঘরের মাঠে গড়ের হিসেবে তার চেয়ে এগিয়ে আছেন কেবল ব্র্যাডম্যান (৯৮.২২) ও কিংবদন্তি স্যার গ্যারি সোবার্স (৬৬.৮)।

ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি তুলে ঠিক ২০০ রানেই অপরাজিত ছিলেন স্মিথ। ৩১১ বলে ১৭ চারের মাধ্যমে ইনিংসটিকে সাজান তিনি। চতুর্থ উইকেটে তার সঙ্গে ১৯৬ রানের জুটি গড়েন হেড। ৯৫ বলে ১৭ চারে ৯৯ রান করে ফিরতে হয় বাঁহাতি ব্যাটারকে।

দুটি উইকেট নিয়ে ক্যারিবিয়ানদের সেরা বোলার ছিলেন অধিনায়ক ব্রাথওয়েট। এছাড়া একটি করে উইকেট নেন কাইল মেয়ার্স ও জেডেন সিলস।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa