ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ফের জাদেজা-অশ্বিন ঘূর্ণিতে আড়াই দিনেই কুপোকাত অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
ফের জাদেজা-অশ্বিন ঘূর্ণিতে আড়াই দিনেই কুপোকাত অস্ট্রেলিয়া

দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার দুর্দান্ত ঘূর্ণি-জাদুতে ভর করে প্রথম ম্যাচটা আড়াই দিনে জিতে নিয়েছিল ভারত। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ জিততেও একই সময় লাগলো তাদের।

এবারও জয়ের নায়ক সেই অশ্বিন-জাদেজাই।  

এবারের জয়ে বোর্ডার-গাভাস্কার ট্রফি নিজেদের কাছেই রেখে দিল রোহিতবাহিনী। এর আগে ২০২০-২১ মৌসুমের সিরিজে ২-১ ব্যবধানে জিতে নিয়েছিল ভারত।

অস্ট্রেলিয়ার ছুড়ে দেওয়া ১১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আজ তৃতীয় দিনের শুরুতে অবশ্য কিছুটা চাপেই পড়েছিল ভারত। কিন্তু দলীয় ৬ রানে ওপেনার লোকেশ রাহুল বিদায় নেওয়ার পর আরও ৩ উইকেট পতন হলেও জয় পেতে খুব বেশি অসুবিধা হয়নি স্বাগতিকদের। অধিনায়ক রোহিত শর্মা (৩১) ও চেতেশ্বর পূজারা (৩১*) মিলেই শুরুর চাপ সামাল দেন। এরপর বিরাট কোহলি (২০), শ্রেয়াস আইয়ার (১২) ও শ্রীকর ভারত (২৩*)-এর ছোট ছোট ইনিংসে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

এর আগে ১ উইকেটে ৬১ রান সংগ্রহ করে দ্বিতীয় দিন শেষ করা অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডার আজ হুড়মুড় করে ভেঙে পড়ে। আগের দিন ৩৯ রানে অপরাজিত থাকা ট্রাভিস হেড আজ ৪ রান যোগ হতেই ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের শিকার হয়ে ফেরেন। ব্যক্তিগত ১৬ রান নিয়ে দিন শুরু করা মার্নাস লাবুশেন থামেন ৩৫ রান। তাকে বোল্ড করে বিদায় করেন বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা। এরপর শুধু আসা-যাওয়ার মিছিল। আর কেউ দুই অঙ্কও ছুঁতে পারেননি। সবগুলো উইকেট ভাগাভাগি করে নিয়েছেন জাদেজা ও অশ্বিন। জাদেজা একাই নিয়েছেন ৭ উইকেট, বাকি ৩ উইকেট অশ্বিনের।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া (প্রথম ইনিংস): ২৬৩ (খাজা ৮১, হ্যান্ডসকম্ব ৭২; শামি ৬০/৪, অশ্বিন ৫৭/৩, জাদেজা ৬৮/৩) 
ভারত (প্রথম ইনিংস): ২৬২ (অক্ষর ৭৪, কোহলি ৪৪; লায়ন ৬৭/৫)

অস্ট্রেলিয়া (দ্বিতীয় ইনিংস): ১১৩ (হেড ৪৩; জাদেজা ৪২/৭, অশ্বিন ৫৯/৩)
ভারত (দ্বিতীয় ইনিংস): ১১৪/৪ (রোহিত ৩১, পূজারা ৩১*; লায়ন ৪৯/২)

ফলাফল: ভারত ৬ উইকেটে জয়ী

সিরিজ: ৪ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ভারত

ম্যাচ সেরা: রবীন্দ্র জাদেজা (ভারত)

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।