ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘ক্রিকেটাররা আপনাদের লেখা পড়ে’, সাংবাদিকদের হাথুরু

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
‘ক্রিকেটাররা আপনাদের লেখা পড়ে’, সাংবাদিকদের হাথুরু

সিলেট থেকে : ‘কেউ কি আমাকে একটু বোলারদের ব্যাপারে জিজ্ঞেস করবেন? তারা খুব ভালো খেলছে...’ সাকিব আল হাসানের ব্যাটিং পজিশন নিয়ে প্রশ্নের উত্তরের পর চন্ডিকা হাথুরুসিংহে বললেন এমন। বোলারদের নিয়ে প্রশংসা করতে তার যেন ইচ্ছে করছিল খুব।

পূর্বের আর বর্তমান মেয়াদে তাদের পার্থক্য দেখে এমন কিছু স্বাভাবিকও।

পেসারদের মধ্যে কেবল মোস্তাফিজুর রহমানের সময়টাই একটু খারাপ যাচ্ছিল। তিনিও ঘুরে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে। ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে একটি উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই পেসার। এ ম্যাচেই ছুঁয়েছেন শততম উইকেটের মাইলফলকও। হাসান মাহমুদকে নিয়ে প্রশ্নেও হাথুরু টেনে আনেন মোস্তাফিজকে। সঙ্গে সাংবাদিকদের জন্য একটি ‘পরামর্শও’ থাকলো হাথুরুর।

তিনি বলেছেন, ‘যদি আপনি শেষ ম্যাচে ফিজকে দেখেন। দুইটা বড় ওভার খেলার মোমেন্টাম বদলে দিয়েছে। আমি চাই আপনারা এসব বিষয় হাইলাইট করেন, রিপোর্টিং ও লেখার সময়। ম্যাচ বদলে যাওয়ার মুহূর্তগুলোকে হাইলাইট করুন। আমাদের ছেলেরা ওখান থেকে বিশ্বাস পায়। কারণ তারা আপনারা কী লিখেন, সেটা পড়ে। আপনারা কী বলেন, সেটা শুনে। ’

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে হেরেছে বাংলাদেশ। কিন্তু টি-টোয়েন্টিতে তাদের করেছে হোয়াইটওয়াশ। এখন কি ওয়ানডে অধিনায়কের জন্য চ্যালেঞ্জ হলো জয় ধরে রাখা?

হাথুরু বলেছেন, ‘অধিনায়ক! আমি মনে করি না। আমি মনে করি এটা খেলোয়াড়দের জন্য চ্যালেঞ্জ এবং প্রত্যেকের জন্য স্কিলের দিক থেকে। ফরম্যাট টু ফরম্যাট পরিবর্তনে আপনার নিজেরও কিছু পরিবর্তন আনতে হয়। যেমন অ্যাপ্রোচ, মানসিকতা। এছাড়া এখনকার দিনে এমনভাবেই সূচি হয়ে থাকে যে আপনাকে সবকিছুতে মানিয়ে নিতে হবে। আমি সেভাবে চিন্তা করছি না। এভাবে চিন্তা করলে ক্ষতি হতে পারে। ’

বাংলাদেশ সময় : ১২১৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।