ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আড়াই হাজারতম টেস্টের প্রথম দিনে প্রকৃতির দাপট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
আড়াই হাজারতম টেস্টের প্রথম দিনে প্রকৃতির দাপট

লাঞ্চ পর্যন্ত কোনো বল মাঠেই গড়াল না বৃষ্টির কারণে। বৃষ্টি থামলেও আউটফিল্ড ভেজা থাকার কারণে খেলা শুরু হতে আরও দেরি হয়।

বাতাসের বেগ এতোটাই তীব্র ছিল যে, একবার স্টাম্প থেকে বেল উড়ে যায় বলের কোনো আঘাত ছাড়াই। কেন উইলিয়ামসন-ডেভন কনওয়েরা ঠিকমতো স্টান্স নিতেই খাবি খাচ্ছিলেন। শেষদিকে আলোকস্বল্পতা বাঁধা দিলে আগেভাগেই সমাপ্তি টানতে হয় দিনের।  টেস্ট ক্রিকেটের আড়াই হাজারতম ম্যাচের প্রথম দিনটি তাই প্রকৃতির দাপটে ভরপুর।  

ওয়েলিংটন টস জিতে আগে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় সফরকারী শ্রীলঙ্কা। ডেভন কনওয়ে  ও টম ল্যাথামের উদ্বোধনী জুটিতে শুরুটা দারুণ করে কিউইরা। এই জুটি ভাঙতে ৮৭ রান খরচ করতে হয় লঙ্কানদের। ইনিংসের ২৬ তম ওভারের প্রথম বলে টম ল্যাথামকে ফেরান কসুন রাজিথা। ডিপে থাকা প্রবাত জয়সুরিয়াকে ক্যাচ দেওয়ার আগে ২১ রান করেন ল্যাথাম।  

তার তুলনায় আরও ধারালো ছিল কনওয়ের ব্যাট। ক্যারিয়ারের অষ্টম ফিফটি তুলে সেঞ্চুরির পথেই এগোচ্ছিলেন তিনি। কিন্তু এর আগেই দলীয় ১১৮ রানে তাকে থামান ধনঞ্জয়া ডি সিলভা। নিজের বলে নিজেই ক্যাচ নেন এই লঙ্কান স্পিনার। ১০৮ বলে ১৩ চারে ৭৮ রানে সাজানো থাকে কনওয়ের ইনিংসটি। বাকিটা সময় হেনরি নিকোলসকে (১৮) নিয়ে নির্বিঘ্নে কাটিয়ে দেন উইলিয়ামসন (২৬)। আলোকস্বল্পতায় খেলা বন্ধ হওয়ার আগে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৪৮ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৫ রান।  

এদিকে প্রথম টেস্টে ২ উইকেটে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে কিউইরা।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।