ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জন্মদিনেও নিষ্প্রভ তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
জন্মদিনেও নিষ্প্রভ তামিম

সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে নেমেছে বাংলাদেশ। যদিও টস ভাগ্য এবারও পক্ষে যায়নি।

তবে আগে ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। পাওয়ার প্লের প্রথম দশ ওভার কোনো বিপদ ছাড়াই কাটিয়ে দেবেন বলে মনে হচ্ছিল। কিন্তু পাওয়ার প্লের শেষ বলে নিজেই নিজের বিপদ ডেকে আনেন তামিম। নিজের ৩৪ তম জন্মবার্ষিকীতেও নিষ্প্রভ থাকল তার ব্যাট। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ৪২ রান। লিটন ১৮ ও নাজমুল হোসেন শান্ত শূন্য রানে ব্যাট করছেন।

গ্রাহাম হিউমের বল ফাইন লেগে পাঠিয়ে দ্রুত সিঙ্গেল নেওয়ার চেষ্টা করেছিলেন তামিম। কিন্তু উইকেটের অপর প্রান্তে পৌঁছানোর আগেই রান আউটে কাটা পড়েন তিনি। ফলে ৩১ বলে ৪ চারে ব্যক্তিগত ২৩ রানে থামতে হলো বাংলাদেশ অধিনায়ককে। দীর্ঘদিন অফ ফর্মে থাকা এই বাঁহাতি এখন নিজেকে হারিয়ে খুঁজছেন।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের নিমন্ত্রণ দেয় আয়ারল্যান্ড।  এই ম্যাচের একাদশে একটি পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে বাংলাদেশ। মোস্তাফিজুর রহমানের জায়গা নিয়েছেন পেসার হাসান মাহমুদ। ফুটবল খেলতে গিয়ে চোখে চোট পাওয়া মেহেদী হাসান মিরাজ নেই এই ম্যাচেও। আয়ারল্যান্ডের একাদশেও এসেছে একটি বদল। ম্যাথু হামফ্রিস ঢুকেছেন গ্যারেথ ডিল্যানির জায়গায়।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।