ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

সাকিব-লিটনের পর বিদায় শান্তরও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
সাকিব-লিটনের পর বিদায় শান্তরও

তামিম ইকবাল রান আউট হওয়ার পর হাল ধরেছিলেন নাজমুল হোসেন শান্ত ও লিটন দাসের। তারা দুজন গড়েছিলেন বড় জুটিও।

লিটন দাস রান করছিলেন বেশ স্বাচ্ছন্দ্যে, কিন্তু তিনি পরে আউট হয়েছেন বাজেভাবে। এরপর সাকিব আল হাসানও আউট হয়েছেন। এরপর ফর্মে থাকা নাজমুল হোসেনও আউট হয়ে গেছেন।

সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে টস হেরে আগে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৮৯ রান করেছে বাংলাদেশ।  

শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশ পায় ৪২ রানের জুটি পায় বাংলাদেশ। তামিম ইকবাল এরপর হয়ে যান রান আউট। পাওয়ার প্লের শেষ বলে এসে শর্ট ফাইন লেগে ফেলে রানের জন্য দৌড় শুরু করেন নন স্ট্রাইকে দাঁড়ানো তামিম। কিন্তু তিনি ক্রিজে পৌঁছার অনেক আগেই সরাসরি থ্রোতে স্টাম্প ভাঙেন মার্ক আডইয়ার।  

এরপর শান্তকে নিয়ে শতরান ছাড়ানো জুটি গড়েন লিটন দাস। দুর্দান্ত খেলছিলেন তিনি। কিন্তু আউট হয়েছেন খুবই সহজভাবে। দুর্বল ফ্লিক অনেকটা ‘নাথিং শট’ হয়ে ধরা পড়ে ম্যাকব্রিনের হাতে। ৩ চার ও সমান ছক্কায় ৭১ বলে ৭০ রান করে তিনি আউট হন ক্যাম্পারের বলে।  

মাঝে গ্রাহাম হিউমের বলে স্লগ করতে গিয়ে হাওয়ায় ভাসানো বল সাকিব ক্যাচ দেন হ্যারি টেক্টরের হাতে। ১৯ বলে ১৭ রান করেন তিনি। লিটন সেঞ্চুরি মিসের পর আশা ছিল শান্তকে নিয়ে। আগের ম্যাচে সেঞ্চুরির কাছেও পারেননি হৃদয়-সাকিব।  

লিটনের পর এ ম্যাচে ব্যর্থ হন শান্তও। হিউমের বলে উইকেটের পেছনে সহজ ক্যাচ দেন শান্ত। ৩ চার ও ২ ছক্কায় ৭৭ বলে ৭৩ রান করেন তিনি।  

বাংলাদেশ সময় : ১৬৩১ ঘণ্টা, ২০ মার্চ, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।