ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

ক্রিকেট

অক্টোবরে শুরু ওয়ানডে বিশ্বকাপ, আহমেদাবাদে গড়াবে ফাইনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
অক্টোবরে শুরু ওয়ানডে বিশ্বকাপ, আহমেদাবাদে গড়াবে ফাইনাল

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ শুরু হওয়ার তারিখ ও ভেন্যু ঘোষণা করেছে ক্রিকেট বিশ্বের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। চলতি বছরের অক্টোবর মাসেই গড়াতে যাচ্ছে এবারের আসর।

 

ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ‌‌‌‘ইএসপিএন ক্রিকইনফো’ জানিয়েছে, ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে ৫ অক্টোবর থেকে, ফাইনাল ১৯ নভেম্বর। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে ফাইনাল ম্যাচ।

আহমেদাবাদ ছাড়াও ভেন্যুর তালিকায় আছে ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, গুয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, লখনৌ, ইন্দোর, রাজকোট এবং মুম্বাইয়ের নাম।

বিশ্বকাপের আয়োজক ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, ১০ দলের এই আসরের জন্য প্রায় এক ডজন ভেন্যুর সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। ৪৬ দিনের এই মহাযজ্ঞে তিনটি নকআউটসহ মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। তবে কোন ভেন্যুতে কোন ম্যাচ হবে, সেটি এখনো চূড়ান্ত হয়নি।

স্বাগতিক ভারতসহ ইতোমধ্যে বিশ্বকাপের ৭টি দল চূড়ান্ত হয়েছে। যেখানে বাংলাদেশ ছাড়াও রয়েছে ইংল্যান্ড, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।