ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

হাসানের তোপে চাপে আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
হাসানের তোপে চাপে আয়ারল্যান্ড

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকেই দুর্দান্ত ছন্দে আছেন হাসান মাহমুদ। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে অবশ্য সুযোগ মেলেনি।

দ্বিতীয় ম্যাচে একাদশে জায়গা করে নিলেও বৃষ্টির কারণে বোলিং করা হয়নি। তবে তৃতীয় ম্যাচে সুযোগ পেয়েই জ্বলে উঠলেন ডানহাতি এই পেসার। তার তোপে পড়ে চাপের মুখে আয়ারল্যান্ড। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আইরিশদের সংগ্রহ ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৭ রান। লরকান টাকার ৪ ও কার্টিস ক্যামফার ১ রানে ব্যাট করছেন।

সফরকারীদের প্রথম তিন ব্যাটারকে একাই শিকার করেন হাসান। শুরুটা করেন স্টেফেন দোহানিকে দিয়ে।  দলীয় ১২ রানে এই ওপেনারকে সাজঘরের পথ দেখান তিনি। ইনিংসের পঞ্চম ওভারে তার লেংথ ডেলিভারিতে খোঁচা মেরে উইকেটের পেছনে ক্যাচ দেন দোহানি। মুশফিকুর রহিম সহজ ক্যাচ নিতে কোনো ভুল করেননি। তাই ব্যক্তিগত ৮ রানে সাজঘরে ফেরেন দোহানি।  

নবম ওভারের প্রথম বলে আবারও আঘাত হানেন হাসান। এলবিডব্লিউর ফাঁদে ফেলেন পল স্টার্লিংকে (৭)। আবেদনে সাড়া দিয়ে আউটের আঙুল তোলেন আম্পায়ার। একই ওভারে হ্যারি টেক্টরকে এলবিডব্লিউ করেন হাসান।  যদিও প্রথমে সাড়া দেননি আম্পায়ার। তবে রিভিউ নিয়ে সফল হয় বাংলাদেশ। তাই কোনো রান না করেই সাজঘরে ফিরতে হয় টেক্টরকে।  

পাওয়ার প্লে শেষ হওয়ার আগে আইরিশ অধিনায়ক অ্যান্ডি বালবার্নিকে তুলে নেন তাসকিন আহমেদ। তার অফ স্টাম্পের বাইরের বলে কাভার ড্রাইভ করতে চেয়েছিলেন বালবার্নি। কিন্তু বল মাটিতে গড়ানোর আগে সোজা চলে যায় স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে। ৬ রানে ফেরেন বালবার্নি।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩

এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।