ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

ক্রিকেট

‘পার্টনার’ বদলে যাওয়ায় উদ্বোধনী জুটি সফল: লিটন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
‘পার্টনার’ বদলে যাওয়ায় উদ্বোধনী জুটি সফল: লিটন

চট্টগ্রাম থেকে: বাংলাদেশের টি-টোয়েন্টি দলে সমস্যার অন্ত ছিল না। এর মধ্যে আলাদা ছিল উদ্বোধনী জুটি।

ভিন্ন ভিন্ন অনেককে চেষ্টা করা হলেও সফল হননি কেউ। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকেই বদলে গেছে দল। পরিবর্তন এসেছে উদ্বোধনী জুটিতেও।  

লিটন দাস ও রনি তালুকদারের জুটি এনে দিচ্ছে দারুণ শুরু। এখন অবধি ৫ ইনিংস একসঙ্গে উদ্বোধন করে ৬৩.৮০ গড়ে ৩১৯ রান করেছেন তারা। ওভারপ্রতিও তারা নিয়েছেন ১০ এর বেশি রান। আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১২৪ রানের উদ্বোধনী জুটি গড়েন লিটন-রনি।  

টি-টোয়েন্টিতে এটি বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ। এর আগে সৌম্য সরকার ও নাঈম শেখের ১০২ রানের জুটিকে ছাড়িয়ে যান তারা। এদিন লিটন ১৮ বলে হাফ সেঞ্চুরি করে ছাড়িয়ে যান মোহাম্মদ আশরাফুলকেও। এমন কীর্তির পর সংবাদ সম্মেলনে আসেন লিটন। তার কাছে জানতে চাওয়া হয় দীর্ঘ সময়ের উদ্বোধনী জুটির সমস্যা ছিল।  

এখন কী বদল এসেছে? এমন প্রশ্নের জবাবে শুরুতে শুধু এতটুকু বলেন লিটন, ‘পার্টনার বদলে গেছে, হয়ে গেছে। ’ এরপরই অতীত টেনে আনায় কিছুটা ক্ষোভ দেখান লিটন।  

তিনি বলেন, ‘আরেকটা জিনিস হচ্ছে আপনারা যেকোনো সময় যখন প্রশ্ন করেন, পেছনের কথা কেন টানেন সবসময়। নতুন যে জিনিস ভালো হচ্ছে, সেটা কী ভালো লাগছে না! দুই বছর, এক বছর...অতীত টানার তো কোনো দরকার নেই। এখন ভালো খেলতেছি, এই পার্টনার কতটা যেতে পারে দেখি। ’

রনিকে নিয়ে প্রতিদিন যে সফল হবেন না, সেটিও মনে করিয়ে দেন লিটন। তিনি বলেন, ‘আমার মনে হয় উদ্বোধনী জুটিতে এটাই টি-টোয়েন্টিতে সর্বোচ্চ। এর থেকে তো বড় কিছু হতে পারে না। কিন্তু ব্যাক টু ব্যাক প্রতিটা ম্যাচে আপনি এই সাফল্য পাবেন না। যে যাবো আর হিট করবো। স্ট্রাগল টাইম আসবেই। তবে ব্যাটিং করে অনেক মজা পাচ্ছি আর কী তার সঙ্গে। ’

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।