ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ বাছাইপর্বে নেমে গেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ বাছাইপর্বে নেমে গেল শ্রীলঙ্কা

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করতে পারল না শ্রীলঙ্কা। ৭৭ পয়েন্ট নিয়ে সিরিজ খেলতে নামা দলটি ৮১ পয়েন্টে এসে আটকে যায়।

ফলে ৮৮ পয়েন্ট নিয়ে আটে থেকে চূড়ান্ত পর্ব নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ।  

প্রথম ম্যাচে ১৯৮ রানে হারার পর দ্বিতীয় ম্যাচে বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হয়। আর এতেই বাকি পয়েন্টগুলো পায় শ্রীলঙ্কা। শেষ ম্যাচে ৬ উইকেটের পরাজয়ে চূড়ান্ত পর্বে খেলার স্বপ্ন ভেস্তে যায় দাসুন শানাকার দলের। পয়েন্ট তালিকার নয় নম্বরে থাকায় বাছাইপর্ব সম্পন্ন করে চূড়ান্ত পর্ব নিশ্চিত করতে হবে তাদের।  

জিম্বাবুয়ের মাটিতে গড়াবে এবারের বিশ্বকাপ বাছাইপর্ব। সেখানে থাকা ১০ দল থেকে দুই দল চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে। এই পর্বে আগে থেকেই নিশ্চিত থাকা ৮ দলের সঙ্গে যুক্ত হয়ে মোট ১০ দল লড়বে। চূড়ান্ত তালিকায় থাকা আট দলের মধ্যে বাংলাদেশসহ রয়েছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান।  

তৃতীয় ওয়ানডেতে আজ হ্যামিল্টনে প্রথমে ব্যাট করতে নেমে ৪১.৩ ওভারে মাত্র ১৫৭ রানে সবগুলো উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে ১০৩ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড।  

আগে ব্যাট করতে নামা লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেন ওপেনার পাথুম নিশাঙ্কা। ৩১ রান করেন দাসুন শানাকা। দুই অঙ্ক স্পর্শ করা বাকি দুই ব্যাটার চামিকা করুনারত্নে (২৪) ও ধনঞ্জয়া ডি সিলভা (১৩)।  

নিউজিল্যান্ডকে বলতে গেলে একাই জেতান ‍উইল ইয়ং। ১১৩ বলে তার অপরাজিত ৮৬ রানে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা। ৫২ বলে অপরাজিত ৪৪ রান করে গুরুত্বপূর্ণ অবদান রাখেন হেনরি নিকলস।  

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।