ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ক্রিকেট

জয় দিয়ে আইপিএল শুরু গুজরাট টাইটান্সের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
জয় দিয়ে আইপিএল শুরু গুজরাট টাইটান্সের

চেন্নাই সুপার কিংসের হয়ে একাই লড়লেন রুতুরাজ গায়কোয়াড। তার দুর্দান্ত ইনিংসে উদ্বোধনী ম্যাচে ভালোই সংগ্রহ পায় দলটি।

তবে গুজরাট টাইটান্সের হয়ে ব্যাট হাতে দক্ষতা দেখিয়েছেন শুভমান গিল। পাশাপাশি রশিদ খানের অলরাউন্ড নৈপুণ্যে সহজেই জয় তুলে নেয় হার্দিক পান্ডিয়ার দল।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী ম্যাচে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ৫ উইকেটের জয় পায় গুজরাট। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে চেন্নাই। জবাব দিতে নেমে ৪ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় গুজরাট।  

ডেভন কনওয়েকে হারিয়ে শুরু হয় চেন্নাইয়ের ইনিংস। তিনে নামা মঈন আলি অবশ্য রুতুরাজের সঙ্গে থিতু হয়ে থাকেন বেশ কিছুক্ষণ। তবে রশিদ খান বল করতে আসলেই তিনি বিদায় নেন ২৩ রানে। বেন স্টোকসের (৭) উইকেটও তুলে নেন আফগান এই স্পিনার। একপ্রান্তে লড়তে থাকা রুতুরাজ ফিফটি পূর্ণ করেন মাত্র ২৩ বলে।  

আম্বাতি রায়ুডুও অবশ্য টিকতে পারেননি বেশিক্ষণ। ১২ রানে উইকেট হারান তিনি। ঝড়ো ব্যাট করতে থাকা রুতুরাজকে থামান আলজারি জোসেপ। ৫০ বলে তার ৯২ রানের ইনিংটি সাজানো ছিল ৯ ছক্কা ও ৪ চারে। শেষদিকে শিবাম দুবের ১৯ ও মহেন্দ্র সিং ধোনির অপরাজিত ১৪ রানের ইনিংসে ভালো সংগ্রহ পায় চেন্নাই।  

গুজরাটের পক্ষে জোড়া উইকেট পান রশিদ, জোসেপ ও মোহাম্মদ শামি। এক উইকেট নেন জস লিটল।  

রান তাড়ায় ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেন ঋদ্ধিমান সাহা ও শুভমান গিল। ২৪ বলে তারা গড়েন ৩৭ রানের জুটি। ঋদ্ধিমানকে ২৫ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন হাঙ্গারগেকার। এরপর সাই সুদর্শন এসে সঙ্গ দেন শুভমানকে। ৩৫ বলে দুইজনে গড়েন ৫৩ রানের জুটি। শুভমানের ফিফটি স্পর্শ করতে লাগে ৩০ বল।

২২ রানে সুদর্শন বিদায় নিলে ব্যাট করতে নামে পান্ডিয়া। তবে ৮ রানেই উইকেট হারান গুজরাট অধিনায়ক। একপ্রান্তে লড়তে থাকা শুভমানের উইকেট তুলে নেন দেশপান্ডে। গুজরাট ওপেনার ৩৬ বলে ৬৩ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন। এরপর ২১ বলে ২৭ রান করে দলের জয় সহজ করে দেন বিজয় শঙ্কর। শেষদিকে রশিদ খান ও রাহুল তেওয়াতিয়ার ব্যাটে জয় নিয়ে মাঠ ছাড়ে গুজরাট।  

৩ বলে ১০ রানের ক্যামিও ইনিংস খেলে অপরাজিত থাকেন রশিদ। তেওয়াতিয়া করেন ১৪ বলে অপরাজিত ১৫ রান। চেন্নাইয়ের হয়ে একাই ৩ উইকেট তুলে নেন হাঙ্গারগেকার। একটি করে উইকেট পান জাদেজা ও দেশপান্ডে।  

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।