ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

লিটনকে ধুয়ে দিচ্ছেন ভারতীয় সমর্থকরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
লিটনকে ধুয়ে দিচ্ছেন ভারতীয় সমর্থকরা

আইপিএলে নিজের প্রথম ম্যাচটি ভুলেই থাকতে চাইবেন লিটন দাস। ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর কিপিংয়েও পারেননি প্রত্যাশা পূরণ করতে।

পরে তার দল কলকাতা নাইট রাইডার্স হেরে গেছে দিল্লি ক্যাপিটালসের কাছে।  

দিল্লির বিপক্ষে ওপেন করতে নেমে ব্যাট হাতে মাত্র ৪ রান করেই আউট হয়েছেন লিটন। পরে কিপিংয়ে তার কয়েকটি ভুল ছিল চোখে পড়ার মতো। ম্যাচ হারের পর কলকাতার সমর্থকরা লিটনকে সমালোচনায় বিদ্ধ করছেন। এমনকি দীর্ঘদিন পর তাকে ট্রলের শিকারও হতে হচ্ছে।  

দিল্লির বিপক্ষে মাত্র ১২৮ রানেই গুঁটিয়ে গেছে কলকাতার ইনিংস। জেসন রয় ও আন্দ্রে রাসেল ছাড়া লিটনের মতোই ব্যর্থ হয়েছেন দলটির বাকি সবাই। কিন্তু সমালোচনা বেশি হচ্ছে বাংলাদেশি ওপেনারকে নিয়েই। কারণ কিপিংয়ে ব্যর্থতা। দিল্লি ডেভিড ওয়ার্নারের ফিফটিতে সহজ জয়ের পথেই ছিল। কিন্তু অজি ওপেনার বিদায় নিতেই চাপে পড়ে গিয়েছিল দিল্লি।  

লক্ষ্য তাড়ায় নামা দিল্লিকে চাপে ফেলে দেন কলকাতার পেসার বরুণ চক্রবর্তী এবং নিতিশ রানা। গুরুত্বপূর্ণ কয়েকটি উইকেট তুলে নেন তারা। কিন্তু অক্ষর প্যাটেল ও ললিত যাদবের জুটি ম্যাচের মোড় দিল্লির দিকে ঘুরিয়ে দেয়। তবে এই দুজনকেই স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলার সুযোগ পেয়েছিলেন কিপিং করতে নামা লিটন। কিন্তু কাজে লাগাতে পারেননি। দুইবারই লিটনের মন্থর কিপিংয়ে বেঁচে যান ব্যাটাররা। পরে যে দুজনের ব্যাটেই জয় তুলে নেয় দিল্লি।  

দিল্লির বিপক্ষে হারটি কলকাতার টানা তৃতীয়। এমন হার মানতে পারছেন না সমর্থকরা। সামাজিক যোগাযোগের মাধ্যমে লিটনকে একাদশে রাখায় কলকাতাকে নিয়ে ট্রল করছেন অনেকে। বাদ যাচ্ছেন না লিটন নিজেও। অনেকে আইপিএলে তার শেষও দেখে ফেলেছেন।  

লিটনকে নিয়ে এক সমর্থক টুইটারে লিখেছেন, 'বাংলাদেশি খেলোয়াড়রা চাপের মুহূর্তে মাথা ঠাণ্ডা রাখতে পারে না। লিটন (আইপিএলে) প্রথম এবং শেষ ম্যাচ খেলে ফেললো। ' একজন লিখেছেন, 'পৃথিবীর সবচেয়ে বাজে উইকেটকিপার হচ্ছে লিটন দাস। ' আরেক সমর্থক লিখেছেন, 'কেউ আমাদের আগে বলেনি যে, লিটন দাস হচ্ছে দিল্লি ক্যাপিটালসের দ্বিতীয় ইমপ্যাক্ট খেলোয়াড়। ' কেউ কেউ লিটনকে আর সুযোগ না দেওয়ার দাবিও তুলছেন।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।