ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

জাদেজা-কনওয়ের নৈপুণ্যে চেন্নাইয়ের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
জাদেজা-কনওয়ের নৈপুণ্যে চেন্নাইয়ের দাপুটে জয়

আইপিএলে ব্যাট হাতে সুসময় কাটছে ডেভন কনওয়ের। কিউই ব্যাটার এবারও পেলেন ফিফটির দেখা।

তার টানা তৃতীয় ফিফটিতে সানরাইজার্স হায়দরাবাদকে ৭ উইকেটে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। এর আগে অবশ্য হায়দরাবাদকে ১৩৫ রানের বেঁধে দেওয়ার পেছনে মূল ভূমিকা পালন করেছেন রবীন্দ্র জাদেজা। ২২ রানে ৩ উইকেট শিকার করে দিনশেষে ম্যাচ-সেরার পুরস্কার জিতেছেন এই অলরাউন্ডার।

চেপক স্টেডিয়ামে টস জিতে হায়দরাবাদকে ব্যাটিংয়ের নিমন্ত্রণ দেয় চেন্নাই।  হ্যারি ব্রুক ও অভিষেক শর্মা শুরুটা ভালই করেছিল হায়দরাবাদ। পাওয়ার প্লে কাজে লাগিয়ে রান আসছিল । চেন্নাইকে প্রথমে খেলায় ফেরান আকাশ সিংহ। ১৮ রানের মাথায় ব্রুককে আউট করেন তিনি।

পেসাররা খুব একটা সুবিধা পাচ্ছেন না দেখে স্পিনে ছক কষলেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সেই টোটকা কাজে লাগিয়ে ব্যাটারদের সমস্যায় ফেলেন দুই স্পিনার মাহিশ থিকশানা ও জাদেজা।  উইকেটের পেছনে দাঁড়িয়ে ক্যাচ নিলেন ধোনি। দ্রুতগতিতে স্টাম্পিংও করলেন। ব্যাটিংয়ে ধার কমলেও তার গ্লাভস দুটো যে এখনো আগের মতোই সচল।  তাই কোনো ব্যাটারই শেষ পর্যন্ত বড় ইনিংস খেলতে পারেননি।  অভিষেক ৩৪ ও ত্রিপাঠি ২১ রান করে আউট হলেন। বাকি ব্যাটাররাও রান পেলেন না। স্পিনারদের দেখে গতির হেরফের করে শেষ দিকে সফল পেসাররাও। চেন্নাইয়ের বোলারদের দাপটে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৪ রান করল হায়দরাবাদ। জাদেজা ছাড়া চেন্নাইয়ের হয়ে একটি করে উইকেট নেন থিকশানা, আকাশ সিং ও মাথিশা পাথিরানা।  

জবাব দিতে নেমে একই উইকেটে বিপরীতভাবে ব্যাটিং করেন চেন্নাইয়ের দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। তাতে ৮ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে চেন্নাই। ব্যাটিংয়ে বেশি আক্রমণাত্মক ছিলেন কনওয়ে। মাত্র ৩৩ বলে স্পর্শ করেন ফিফটি। ম্যাচ শেষ করে এসে অপরাজিত থাকেন ৭৭ রানে। ৫৭ বলে খেলা তার ইনিংসটি সাজানো ছিল ১২ চার ও ১ ছক্কায়। এছাড়া রুতুরাজের ব্যাট থেকে আসে ৩৫ রান। হায়দরাবাদের হয়ে দুটি উইকেট নেন মায়াঙ্ক মারকান্দে।

বাংলাদেশ সময়ঃ ১২১০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।