ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবের সুস্থ হতে সময় লাগবে ৬ সপ্তাহ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, মে ১৪, ২০২৩
সাকিবের সুস্থ হতে সময় লাগবে ৬ সপ্তাহ

প্রথম ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দারুণ এক জয় পায় বাংলাদেশ।

নাজমুল হোসাইন শান্তর অনবদ্য সেঞ্চুরি ও মুশফিকুর রহিম-তাওহীদ হৃদয়ের সাবলীল ব্যাটে ভর করে ৩২০ রান তাড়া করে জেতে দল, তাও ৪৫ ওভারের ম্যাচে।  

এমন দুর্দান্ত জয়ের ম্যাচেও একটি দুঃসংবাদ সঙ্গী হয়েছে বাংলাদেশের।

ফিল্ডিং করার সময় সতীর্থ মেহেদী হাসান মিরাজের বলে ক্যাচ নিতে গিয়ে চোট পান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দ্রুতগতির ওই বলটি সরাসরি তার আঙুলে আঘাত হানে। তবে ওই চোট নিয়েও অবশ্য পরে ব্যাটিং করতে দেখা যায় তাকে। কিন্তু সাকিবের চোট যে গুরুতর, তা জানা গেল একদিন পরেই।

বিসিবির দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে ফিজিও বায়েজীদুল ইসলাম জানান, ‘দ্বিতীয় ওয়ানডেতে একটি ক্যাচ নেওয়ার চেষ্টা করার সময় সাকিব তার ডান তর্জনীর উপরের দিকে চোট পান। আজ (১৩ মে) এক্স-রেতে তার তর্জনীর গোড়ায় চিড় ধরা পড়েছে। এই ধরনের চোট সারতে সাধারণত প্রায় ৬ সপ্তাহ সময় লাগে। দুর্ভাগ্যবশত আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে তাকে পাওয়া যাবে না। ’

অর্থাৎ আজ রোববার (১৪ মে) আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে থাকছেন না সাকিব। তার চোট সারতে ছয় সপ্তাহ সময় লাগলে, শঙ্কা থাকবে আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলা নিয়েও। সূচি চূড়ান্ত না হলেও জুনের মাঝামাঝিতে হওয়ার কথা রয়েছে একমাত্র টেস্ট ম্যাচটি।  

বাংলাদেশ সময়: ০৭৩৫ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এমএইচবি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।