ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

১০ ম্যাচ পর তামিমের ফিফটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মে ১৪, ২০২৩
১০ ম্যাচ পর তামিমের ফিফটি

জশ লিটলের শর্ট লেংথের ডেলিভারি আপার কাট করে পাঠিয়ে দিলেন ডিপ থার্ডম্যান অঞ্চলে। বল বাউন্ডারি সীমানা ছুঁতেই যেন স্বস্তির নিঃশ্বাস ফেললেন তামিম ইকবাল।

অবশেষে! এভাবে ব্যাট উঁচিয়ে ধরার জন্য ৯ মাস ও ১০ ম্যাচ অপেক্ষা করতে হয়েছে থাকে।

সবকিছু ঠিক থাকলে ভারতে অনুষ্ঠেয় ২০২৩ বিশ্বকাপে তামিমই থাকবেন বাংলাদেশের অধিনায়ক। কিন্তু বিশ্বকাপের আগে দিয়ে অধিনায়কের এমন ফর্ম দুশ্চিন্তায় ফেলে দিয়েছিল অনেককেই। তার স্ট্রাইক-রেট নিয়ে সমালোচনা তো চলছেই। তবে রান না পাওয়াতে সেটা আরও তীব্র রূপ ধারণ করে।

আয়ারল্যান্ডের বিপক্ষে আজ ইনিংসের শুরুটা ছিল নড়বড়ে। ফিরতে পারতেন অল্পতেই। কিন্তু তাকে নতুন জীবন দেন আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ডি বালবার্নি। জশ লিটলের বলে সহজ ক্যাচ লুফে নিতে পারেননি স্লিপে থাকা ফিল্ডার। এরপর নিজেকে সামলে নিয়ে নিরাপদে খেলার চেষ্টা করেন তামিম ইকবাল।  ফিফটি করার আগে একবার জীবনও পেয়েছিলেন তিনি। ৬১তম বলে গিয়ে স্পর্শ করেন ক্যারিয়ারের ৫৬তম ফিফটি। সবশেষ হাফসেঞ্চুরির দেখা পেয়েছিলেন হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে। এই হারারেতেই করেছিলেন সবশেষ সেঞ্চুরিটাও। সেটা অবশ্য ২০২১ সালে। ২০ ম্যাচ ধরে সেঞ্চুরিহীন তামিম আজ পারবেন কি সেই অপেক্ষার অবসান ঘটাতে? সেই উত্তর অবশ্য সময়ই বলে দেবে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩১ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৩ রান। ৭৩ বলে ৬ চারে ৬৪ রানে অপরাজিত আছেন তামিম।   

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মে ১৪, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।