ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রিংকু-রানার ব্যাটে চড়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল কলকাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, মে ১৫, ২০২৩
রিংকু-রানার ব্যাটে চড়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল কলকাতা

কলকাতা নাইট রাইডার্সের জন্য প্রত্যেকটি ম্যাচই এখন বাঁচা-মরার লড়াই। জয়ের কোনো বিকল্প নেই, হারলেই বিদায়ের পথে এগোতে হবে আরও একধাপ।

পারফরম্যান্স এই ভালো তো এই খারাপ, এভাবেই চলছে। এবার চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়ে বাঁচিয়ে রেখেছে প্লে-অফে খেলার আশা।  

চেপকে ১৪৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে কলকাতার। এবারও দলটির জয়ের নায়ক ধারাবাহিক পারফরমার রিংকু সিং। ৪৩ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৪ রান করেন তিনি। অন্যদিকে ৪৪ বলে ৫৭ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক নীতিশ রানা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে ভালো শুরু পায়নি চেন্নাই। শিভাম দুবে ছাড়া মিডল অর্ডারের বাকি ব্যাটাররা সেভাবে অবদান রাখতে পারেননি। ৩৪ বলে ১ চার ও ৩ ছক্কায় ৪৮ রান করেন দুবে। তাতে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রানের সংগ্রহ পায় চেন্নাই। কলকাতার হয়ে দুটি করে উইকেট নেন বরুণ চক্রবর্তী ও সুনীল নারাইন।

তাড়া করতে নেমে ৩৩ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে কলকাতা। সবগুলো উইকেটই শিকার করেন দীপক চাহার। এরপর দলের হাল ধরেন রানা ও রিংকু। চতুর্থ উইকেট জুটিতে ৯৯ রান যোগ করেন তারা। রিংকু রান আউটে কাটা পড়লেও দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন রানা।

এই জয়ের পর ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে কলকাতা। অন্যদিকে হারলেও সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই।

বাংলাদেশ সময়ঃ ০০৫৪ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এএইচএস   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।