ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ম্যাচসেরার ৭৫০ ডলার দিয়ে যা করবেন মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, মে ১৫, ২০২৩
ম্যাচসেরার ৭৫০ ডলার দিয়ে যা করবেন মোস্তাফিজ

জাতীয় দলে এখন আর ‘অটোচয়েস’ নন মোস্তাফিজুর রহমান। যে কারণে আইপিএল খেলে ফিরলেও আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে তাকে সাইডবেঞ্চে বসিয়ে রাখা হয়েছিল।

কিন্তু সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে সুযোগ পেয়েই নিলেন ৪ উইকেট; দল জিতিয়ে হলেন ম্যাচসেরাও।

ম্যাচসেরা হয়ে ৭৫০ ডলার পেয়েছেন মোস্তাফিজ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাকে প্রশ্ন করা হয়- এই অর্থ দিয়ে তিনি কী করবেন? এমন প্রশ্নের জবাবে হাসতে হাসতে 'দ্য ফিজ' বলেন, ‘শপিং করব। ’

বাংলাদেশের পেস আক্রমণের একসময়ের মূল অস্ত্র মোস্তাফিজের হাতে দীর্ঘ চার বছর পর ওয়ানডেতে ম্যাচসেরার পুরস্কার উঠল। কারণ সেই ধার এখন আর তার বোলিংয়ে খুঁজে পাওয়া যায় না। তার কাটারগুলোও এখন আর প্রতিপক্ষের ব্যাটারদের মনে ভর ধরায় না।  

কিন্তু গতকাল আইরিশদের বিপক্ষে মোস্তাফিজের সেই পুরনো ঝলকের দেখা মিললো। স্বাগতিকরা যখন প্রায় ম্যাচ বের করে ফেলেছে, ঠিক তখন একটা বিধ্বংসী স্পেল করেন তিনি; ৩ ওভারে ৯ রান খরচে তুলে নেন ৩ উইকেট। ওই স্পেলটিই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়।

এভাবে চাপের মুহূর্তে ঘাবড়ে না গিয়ে দল জেতানোর পরও মোস্তাফিজ বলেন, ‘আমার তো এটা নরমালই… সব সময়ই তো করি!’ এই ম্যাচের জন্য আলাদা কোনো পরিকল্পনা ছিল কি না―এমন প্রশ্নে তার জবাব, ‘এক দিন আগে থেকেই আমি ভাবছিলাম যে ৫ উইকেট নেব। ’ এমন সহজ-সরল জবাব দিলেও মাঠে কিন্তু কাল বেশ বিধ্বংসী ছিলেন মোস্তাফিজ, যা হাড়ে হাড়ে টের পেয়েছেন আইরিশ ব্যাটাররা।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।