ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের মঞ্চ থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, মে ২৮, ২০২৩
আইপিএলের মঞ্চ থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে!

এবারের আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সে নজর কেড়েছেন যশস্বী জসওয়াল। যার জেরে এবার স্ট্যান্ডবাই সদস্য হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দলে ডাক পেয়েছেন এই ভারতীয় ব্যাটার।

 

জসওয়ালকে জায়গা দিতে বাদ পড়েছেন আইপিএলের ফাইনালিস্ট চেন্নাই সুপার কিংসের ব্যাটার রুতুরাজ গায়কোয়াড়। পূর্বঘোষিত দলে তিনি স্ট্যান্ডবাই হিসেবে ছিলেন। কিন্তু বিয়ের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এর কাছে ছুটি চেয়েছিলেন তিনি। তার আবেদন মঞ্জুর করা হয়েছে। ফলে তার জায়গায় যাচ্ছেন জসওয়াল।

রাজস্থান রয়্যালসের জার্সিতে এবারের আইপিএলে ১৪ ম্যাচে ৬২৫ রান করেছেন জসওয়াল। একটি সেঞ্চুরির পাশাপাশি পাঁচটি ফিফটি এসেছে তার ব্যাট থেকে। প্রথম শ্রেণির ক্রিকেটেও নজরকাড়া পারফরম্যান্স তার। ১৫ ম্যাচে করেছেন ১৮৪৫ রান। ৯ সেঞ্চুরির পাশাপাশি ফিফটি আছে দুটি। ব্যাটিং গড় ৮০.২১।

রঞ্জি ট্রফিতেও দারুণ ছন্দে ছিলেন জসওয়াল। ২০২২-২৩ মৌসুমে পাঁচ ম্যাচে ৩১৫ রান করেছেন তিনি। তবে ভয়ডরহীন এবং নান্দনিক ব্যাটিং স্টাইলের কারণেই তাকে বেছে নিয়েছেন নির্বাচকরা।  

অন্যদিকে ৩ জুন বিয়ে সেরে ৫ জুন ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে চেয়েছিলেন রুতুরাজ। কিন্তু ফাইনাল শুরুর মাত্র দুই দিন আগে তার দলে যোগ দেওয়ার প্রস্তাব গ্রহণ করেনি বিসিসিআই। যে কারণে বিকল্প ওপেনিং ব্যাটারের চিন্তা থেকেই ডাকা হয়েছে জয়সওয়ালকে।

আগামী ৭ জুন লন্ডনের ওভালে শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। গতবারও এই টুর্নামেন্টের ফাইনালে খেলেছিল ভারত। কিন্তু হেরে গিয়েছিল নিউজিল্যান্ডের কাছে। তবে এবার তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।