ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

আইপিএল থেকে কে কত টাকা পেলেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
আইপিএল থেকে কে কত টাকা পেলেন

করোনা ভাইরাসের পর এবারের আইপিএলই সবচেয়ে জমজমাট হয়েছে। রুদ্ধশ্বাস সব ম্যাচের সঙ্গে ফাইনালও একইভাবে হয়েছে।

শেষ বল পর্যন্ত গড়ানো এই ফাইনালে জয় নিয়ে মাঠ ছেড়েছে চেন্নাই সুপার কিংস। আসরজুড়ে দুর্দান্ত খেলেও রানার্সআপ হতে হয়েছে গুজরাট টাইটান্সকে।  

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্রাঞ্চাইজি লিগে যেন টাকার ছড়াছড়ি। এই বছর টুর্নামেন্টের প্রাইজমানিও ব্যাপক বাড়িয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। রেকর্ড ৬০ কোটি ৩১ লাখ টাকারও বেশি আর্থিক পুরস্কার দিয়েছে তারা। যা গত বছরে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের চেয়ে বেশি। আসরটিতে মোট ৬০ কোটি সাড়ে ৩ লাখ টাকা আর্থিক পুরস্কার দিয়েছিল আইসিসি।

আসরের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস পেয়েছে ২৫ কোটি ৯৪ লাখ টাকা। রানার্সআপ হওয়া গুজরাট টাইটান্সের আয় ১৬ কোটি ৮৬ লাখ টাকা। তৃতীয় হওয়া দল মুম্বাই ইন্ডিয়ান্স পেয়েছে ৯ কোটি ৭ লাখ টাকা। চতুর্থ হওয়া লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের অর্জন ৮ কোটি ৯৭ লাখ টাকা। এছাড়া টুর্নান্টসেরা, সবোর্চ্চ রানসংগ্রাহক, সর্বোচ্চ উইকেটশিকারি, সেরা উদীয়মান ক্রিকেটার, মৌসুমসেরা গেম চেঞ্জার, সুপার স্ট্রাইকার, সবচেয়ে বেশি চার, সবচেয়ে বেশি ছক্কা, লম্বা ছক্কা ও মৌসুমসেরা ক্যাচের জন্য দেওয়া হয়েছে সমান ১২ লাখ ৯৬ হাজার টাকা।  

শুধু ফাইনাল ম্যাচের জন্য আলাদা করে পুরস্কারের ব্যবস্থা রেখেছে বিসিসিআই। ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পাওয়া কনওয়ের প্রাপ্তি ৬ লাখ ৪৮ হাজার টাকা। গেম চেঞ্জার ও মূল্যবান খেলোয়াড়ের তকমা পাওয়া সাই সুদর্শন পান মোট ২ লাখ ৫৮ হাজার টাকা। সেরা ক্যাচ নেওয়া মহেন্দ্র সিং ধোনি পান ১ লাখ ২৯ হাজার টাকা। আজিঙ্কা রাহানে ইলেকট্রিক স্ট্রাইকার ও সাই সুদর্শন লম্বা ছক্কা ক্যাটাগরিতে পুরস্কার জিতে সমান টাকা পান।  

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, মে ৩০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।