ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সিলেটে ক্যারিবিয়ানদের দাপট

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, মে ৩০, ২০২৩
সিলেটে ক্যারিবিয়ানদের দাপট

চার ব্যাটার পেরোলেন হাফ সেঞ্চুরি। কিন্তু কেউই পেলেন না শতকের দেখা।

বাংলাদেশের বোলারদের মধ্যে তিন উইকেট নিয়েছেন নাসুম আহমেদ, দুই উইকেট নিলেন মুশফিক হাসান। কিন্তু এমন দিনে তিনশ ছাড়িয়ে গেলো সফরকারীদের রান।  

সিলেটে চারটি তিনদিনের ম্যাচের শেষটিতে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের মুখোমুখি হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। মঙ্গলবার প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে ৩২০ রান করেছে ক্যারিবিয়ানরা। আগের দুই ম্যাচে আফিফ হোসেন নেতৃত্ব দিলেও এ ম্যাচে স্বাগতিকদের অধিনায়ক সাইফ হাসান।  

টস জিতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা অবশ্য দ্বিতীয় ওভারেই হারিয়ে ফেলে প্রথম উইকেট। দলের ও নিজের সংগ্রহে কোনো রান যোগ করার আগেই ৩ বলে শূন্য রান করে সাজঘরে ফেরত যান কিরিক ম্যাকেঞ্জি। শরিফুল ইসলামের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি।  

দ্রুতই দলকে দ্বিতীয় সাফল্য এনে দেন মুশফিক হাসান। তরুণ এই পেসারের বলে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ দেওয়ার আগে ৬ বল খেলে ১ রান করেন জিচাম ম্যাককাসকি। এরপর বড় জুটি পায় ক্যারিবীয়রা। তেজনারায়ণ চন্দরপল ও অ্যালিক স্টিভেন অ্যাথানজের ৮২ রানের জুটি ভাঙেন নাসুম আহমেদ।  

৬৬ বল খেলে ৭ চারে ৫৯ রান করেন তিনি। ৯ চার ও ১ ছক্কায় ১৬০ বলে ৮৩ রান করা তেজনারায়ণকে আউট করেন মুশফিক হাসান। তার বলে উইকেটের পেছনে সোহানের হাতে ক্যাচ তুলে দেন তেজনারায়ণ। এরপর হাফ সেঞ্চুরির দেখা পান জশুয়া দা সিলভা ও রেমন রেইফারও।  

নাসুম আহমেদের বলে বোল্ড হন ১২ চারে ৯৪ বলে ৮২ রান করা জশুয়া । তবে প্রথম দিন শেষে অপরাজিত আছেন রেমন রেইফার। ৬ চার ও ১ ছক্কায় ৯০ বলে ৫৬ রান করেছেন তিনি। ৫২ বলে ২২ রান করা কেভিন সিনক্লেয়ার তার সঙ্গে দ্বিতীয় দিন শুরু করবেন।  

বাংলাদেশ সময় : ২০০২ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।