ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

আইপিএল খেলতে চান লাবুশেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, জুন ১, ২০২৩
আইপিএল খেলতে চান লাবুশেন

টেস্ট ক্রিকেটে এখন দুনিয়ার সেরা ব্যাটারদের একজন তিনি। সাদা পোশাকের ক্রিকেটে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের বড় স্তম্ভ।

যদিও ওয়ানডে বা টি-টোয়েন্টিতে তেমন আহামরি কিছু করতে পারেননি মার্নাস লাবুশেন। ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলোতেও তাই স্বাভাবিকভাবে তাকে দেখা যায় না খুব একটা।  

তবে এবার আইপিএলে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন লাবুশেন। যদিও তিনি মনে করেন, টি-টোয়েন্টি লিগে খেলা অনেক কঠিন। এখনও অবধি কেবল একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি, ব্যাট হাতে করেছেন ২ রান। দ্য গার্ডিয়ানকে দেওয়া সাক্ষাৎকারে লাবুশেন জানিয়েছেন আইপিএল খেলার ইচ্ছের কথা। বলেছেন, ভবিষ্যতে তরুণরা আরও বেশি আগ্রহী হবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে।  

তিনি বলেন, ‘অবশ্যই তরুণ ক্রিকেটারদের জন্য এখন আরও পথ খুলেছে। তবে আমিও আইপিএলে খেলতে চাই। কিন্তু আমার মনে হয় আইপিএল সবার জন্য না। কিছু ক্রিকেটার আছে যারা এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টকে বেছে নেয়। কিন্তু এই টুর্নামেন্টগুলোতে নিজের ভবিষ্যৎ অনিরাপদ হওয়ার সম্ভাবনা প্রবলভাবে থাকে। ক্রিকেটাররা বাদও পড়ে যায় তাড়াতাড়ি। যদি টাকাই সব কিছু হয় এবং সবাই দেখে যে তারা টেস্ট ক্রিকেটের চেয়ে সাদা বল খেলে বেশি উপার্জন করতে পারে, তবে তারা সেই পথটিকেই বেছে নেবে। ’ 

বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিটের হয়ে খেলেন লাবুশেন। ২০১২ সালের আইপিএল নিলামে নিজের নাম লিখিয়েছিলেন তিনি। প্রাথমিক মূল্য ১ কোটি টাকা রাখা হয়। তবে নিলামে কোনও দলই তাকে কেনেনি। লাবুশেন অবশ্য লাল বলের ক্রিকেটকেও বেশ রোমাঞ্চকর ভাবছেন। বলছেন, এই ফরম্যাটও দর্শকদের বিনোদন দিচ্ছে।

তিনি বলেন, ‘গত তিন-চার বছরে টেস্ট খেলা অবিশ্বাস্য হয়ে উঠেছে। দর্শকদের বিনোদনও দিয়েছে। ২০১৯ সালের অ্যাশেজ ছিল অবিশ্বাস্য। সেই সঙ্গে অস্ট্রেলিয়া-ভারত সত্যিই ভালো সিরিজ। আমরা ভারতে কিছু দুর্দান্ত টার্নিং উইকেটে বেশ ভালো ম্যাচ খেলেছি। এর সঙ্গে যদি নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ড, পাকিস্তান বনাম ইংল্যান্ডে ম্যাচগুলো দেখা হয়, তাহলে দেখা যাবে খেলাটি আবার নিজের পুরনো জৌলুশ পাচ্ছে। তাই আমি মনে করি এই মৌসুমে টেস্ট ভালো বিনোদন দেবে। ’

বাংলাদেশ সময় : ১২৩১ ঘণ্টা, ১ জুন, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।