ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪৩০, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩ রবিউল আউয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের পারফরম্যান্সই আগ্রহী করেছে পোথাসকে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, জুন ১, ২০২৩
বাংলাদেশের পারফরম্যান্সই আগ্রহী করেছে পোথাসকে

গত কয়েক বছরে বিশ্ব ক্রিকেটে ধীরে ধীরে বড় নাম হিসেবেই নিজেদের প্রতিষ্ঠিত করছে বাংলাদেশ। বিশেষত ওয়ানডেতে দারুণ করছে, জয় আসছে টেস্ট ও টি-টোয়েন্টিতেও।

ধারাবাহিকভাবে ভালো করতে না পারলেও সারা জাগানো পারফরম্যান্স ছিল বেশ কিছু।  

এতে যে দেশের বাইরেও দলের ভাবমূর্তি বেশ উজ্জ্বল, তার প্রমাণই যেন জাতীয় দলের সহকারী কোচ নিক পোথাস। আয়ারল্যান্ড সিরিজ থেকে দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। এবার আফগানিস্তানের বিপক্ষে সিরিজ সামনে রেখে দলের অনুশীলনে আছেন। বৃহস্পতিবার পোথাস কথা বলেছেন সংবাদ মাধ্যমের সঙ্গে।  

কী দেখে বাংলাদেশের দায়িত্ব নিতে আগ্রহী হলেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটা মোটেও কোনো কঠিন সিদ্ধান্ত ছিল না। গত ১৮ মাস ধরে বাংলাদেশ দৃষ্টিনন্দন পারফরম্যান্স করছে। ছেলেদের সামর্থ্য আছে। গত ৬-৮ মাস ধরে দারুণ খেলছে। তাদের সঙ্গে কাজ করা রোমাঞ্চকর। ’ 

সহকারী কোচের দায়িত্ব নিলেও ব্যাটিংটাও দেখবেন পোথাস। টেস্ট ও টি-টোয়েন্টিতে এই বিভাগে খুব একটা ভালো করতে পারছে না বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষেও ভালো কিছু করতে পারছে না বাংলাদেশ ‘এ’ দল। বিশেষত ব্যাটাররা হচ্ছেন ব্যর্থ। পোথাস বলছ্নে, মুহূর্তেই বড় বদল আনা সম্ভব না।  

তিনি বলেন, ‘জাদু লাগবে যেন খুব দ্রুত ব্যাটিং বদলে ফেলা যায়! মজা করছিলাম। দেখুন, সবকিছুরই সময় প্রয়োজন। একটা নতুন সংস্কৃতিতে এসেই আমি সবকিছু বদলে ফেলার কথা ভাবতে পারি না। আমার আগে তাদেরকে দেখতে হবে। আমি তাদের যে সামর্থ্য দেখেছি, ভালো না করার কোনো কারণ নেই। আন্তর্জাতিক ক্রিকেটে এক দল শীর্ষে থাকা মানে অন্য দলের অবনমন। এই উত্থানপতনের সঙ্গেই চলতে হবে। খেলোয়াড়দের যাচাই করার জন্য আমি সময় নিতে চাই। ’ 

বাংলাদেশ সময় : ১৪০৮ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এমএইচবি/এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa