ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিততে বাংলাদেশের দরকার ৪১৪ রান, উইন্ডিজের ১০ উইকেট

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জুন ১, ২০২৩
জিততে বাংলাদেশের দরকার ৪১৪ রান, উইন্ডিজের ১০ উইকেট

নাসুম আহমেদ লড়লেন, দলের রান নিয়ে গেলেন দুইশ ছাড়িয়ে। কিন্তু তাতেও ব্যবধান কমলো না ততটা।

ফলো-অন না করিয়ে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের সামনে পাহাড়সম রানের লক্ষ্য দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শেষদিনে জয়ের জন্য অবিশ্বাস্য কিছুই করতে হবে স্বাগতিকদের।

সিলেটে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে তিনটি চারদিনের ম্যাচের শেষটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। এ ম্যাচে জয়ের জন্য স্বাগতিকদের শেষদিনে করতে হবে ৪১৪ রান, ক্যারিবীয়দের দরকার ১০ উইকেট। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ৪৪৫ রানের জবাবে বাংলাদেশ করে ২০৫ রান। ৫ উইকেট হারিয়ে ২২০ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে সফরকারীরা। তৃতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে স্বাগতিকরা করেছে ৪৭ রান।

৭ উইকেট হারিয়ে ১৫৭ রান করে দিন শুরু করেছিল বাংলাদেশ। এদিন শুরুতেই ফেরেন তানজিম হাসান সাকিব। আগের দিনের করা ১৭ রানেই ভেরাসামি পারমেউলের বলে বোল্ড হন তিনি।

পরের লড়াইটা একা নাসুম আহমেদের। ৭ চারে ৫৮ বলে ৩৮ রান করে শেষ অবধি অপরাজিত থাকেন তিনি। এছাড়া ৮ বলে ১৩ রান আসে শরিফুল ইসলামের ব্যাট থেকে। ক্যারিবীয়দের পক্ষে তিন উইকেট নেন পারমাউল, দুটি করে উইকেট পান অ্যান্ডারসন ফিলিপে ও কেভিন সিনক্লেয়ার।

জবাব দিতে নামা ক্যারিবীয় ব্যাটারদের ভেতর ছিল রান তোলার তাড়া। যদিও ৭ চার ও ১ ছক্কায় ১৬৫ বলে ৮৩ রান করে অপরাজিত থাকেন তেগনারায়ণ চন্দরপল। এছাড়া ৪০ বলে ৪৭ রান আসে জশুয়া ডি সিলভার ব্যাট থেকে। এ ইনিংসে নাসুম তিন ও সাইফ হাসান দুই উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এখন অবধি কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। ৬ চারে ৩৮ বলে ২৮ রান করে মাহমুদুল হাসান জয় ও ৪৬ বলে ১৪ রান করে অপরাজিত আছেন জাকির হাসান।  

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জুন ১, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।