ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

‘ম্যানেজ করে খেলতে হবে’, সুজনকে বলেছিলেন তামিম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
‘ম্যানেজ করে খেলতে হবে’, সুজনকে বলেছিলেন তামিম

বিশ্বকাপ খেলতে যাচ্ছেন না তামিম ইকবাল। এ নিয়ে আলোচনা-সমালোচনার কমতি নেই।

দল ঘোষণার পর তামিমের না থাকা চমকই হয়ে এসেছে সবার কাছে। তাকে দলে না রাখার কারণ হিসেবে নির্বাচকরা জানিয়েছিলেন চোটের কথা। পিঠের চোটে অনেকদিন ধরেই মাঠের বাইরে ছিলেন তামিম।  

এশিয়া কাপেও খেলতে যাননি এ কারণেই। পরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে ফেরেন তামিম। প্রথম ওয়ানডেতে বৃষ্টির কারণে মাঠে নামতে না পারলেও দ্বিতীয়টিতে ৫৮ বলে ৪৪ রান করেন তিনি। ওইদিনই পিঠের চোটে নিজের অস্বস্তির কথা জানান তামিম, সেটি বলেন টিম ম্যানজেম্যান্টকেও। পরে আর তাকে স্কোয়াডে রাখেননি নির্বাচকরা।

বুধবার বিকেলে ভারতের গুহাটির উদ্দেশে উড়াল দেবে বাংলাদেশ দল। এখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে শুরু হবে বিশ্বকাপের আনুষ্ঠানিকতা। দল দেশ ছাড়ার আগে বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। দল থেকে বাদ পড়ার পর কি তামিমের সঙ্গে কোনো কথা হয়েছিল?

এমন প্রশ্নের উত্তরে তামিম বলেন, ‘তামিমের সঙ্গে কথা হয়নি। তামিমের সঙ্গে ড্রাফটের দিনই (বিপিএলের ড্রাফট হয়েছিল রোববার) কথা হয়েছিল; বলছিল যে ওর ইনজুরিটা আছে ব্যথা করছে ব্যাক পেইন আছে সুজন ভাই আমাকে ম্যানেজ করেই খেলতে হবে যদি আমি খেলতে চাই। সেটা আমি পরিষ্কার করে দেবো বোর্ডে। জানিয়ে দেবো। এরপর হয়তো ও বোর্ডে জানিয়েছে যেটা নির্বাচক বা টিম ম্যানেজমেন্টকে। ’ 

‘আমার সঙ্গে ওইটুকুই কথা বিপিএল ড্রাফটের দিন আমার পাশে বসে কথা বলে গেল এইটুকুই আমার ব্যথা হচ্ছে, পেইনটা বেশি হয় মাঝে সাঝে। তারপর আমি বললাম, পরবর্তী পরিচর্যাটা কী- তো ও বলল, আরেকটা ইনজেকশন দেওয়ার সুযোগ থাকতে পারে হয়তোবা। কিন্তু আমার আসলে এইভাবেই যাবে। ভালো কিছু হবে না। এইভাবে আমাকে ম্যানেজ করে... নিয়মিত অনেক ব্যথা হয়। এটাই। ’

বাংলাদেশ সময় : ১৫১২ ঘণ্টা, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।