ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রাচিনের সঙ্গে যেভাবে মিশে আছেন রাহুল-শচীন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
রাচিনের সঙ্গে যেভাবে মিশে আছেন রাহুল-শচীন 

নাম তার রবীন্দ্র কৃষ্ণমূর্তি। পেশায় সফটওয়্যার আর্কিটেক্ট হলেও নিজেকে ক্রিকেটের বড় ভক্ত হিসেবে পরিচয় দেন।

নিজে না হতে পারলেও ছেলেকে ঠিকই পেশাদার ক্রিকেটার বানিয়েছেন তিনি। সেই ছেলে গতকাল বিশ্বকাপের মঞ্চে দিয়েছেন নিজের আগমনী বার্তা। বিশ্ব চ্যাম্পিয়নদের স্রেফ উড়িয়ে দিয়েছেন তিনি।

এতোক্ষণে বুঝে ফেলার কথা যে, রাচিন রবীন্দ্রকে নিয়েই কথা হচ্ছে। যার নামের সঙ্গে মিশে আছেন দুই কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়। কীভাবে? দুজনেরই বড় ভক্ত ছিলেন রবীন্দ্র কৃষ্ণমূর্তি। তাই তাদের আদলেই নাম রাখেন ছেলের।  

রাহুলের 'রা' ও শচীন থেকে 'চিন' অংশটুকু নিয়ে হয়ে যায় রাচিন।  বাঁহাতি এই ব্যাটারের বিধ্বংসী সেঞ্চুরিতে ভর করে দাপুটে জয়ে বিশ্বকাপ শুরু করে নিউজিল্যান্ড। ইংল্যান্ডকে হারায় ৯ উইকেটের বড় ব্যবধানে।  

বাবার জন্মভূমিতে বিশ্বকাপের প্রথম ম্যাচেই ৯৬ বলে ১১ চার ও ৫ ছক্কায় অপরাজিত ১২৩ রান করেন রাচিন। ম্যাচসেরা  হওয়ার পর ২৩ বছর বয়সী এই ব্যাটার জানালেন বেড়ে ওঠার পথে শচীন ও রাহুলই ছিলেন তার অনুপ্রেরণা।

তিনি বলেন, 'আমি মনে করি তারা দুজন বেশ স্পেশাল ক্রিকেটার। অবশ্য তাদের অনেক গল্প শুনেছি এবং খেলার ফুটেজও দেখেছি। আমার মনে হয়, ভারতের পুরোনো ক্রিকেটাররা আমার পরিবারের ওপর বেশ ভালো প্রভাব রেখেছেন। '

'অবশ্যই আমি শচীন টেন্ডুলকারকে আদর্শ মানি। বাঁহাতি হিসেবে ব্রায়ান লারা ও কুমার সাঙ্গাকারাদের ব্যাটিং ভালোবাসি আমি। তবে টেন্ডুলকারই ছিলেন আদর্শ। '

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৩
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।