ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তামিম না থাকায় স্বস্তি কি না প্রশ্নে হাথুরু বললেন, ‘অদ্ভুত’

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস), ধর্মশালা থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
তামিম না থাকায় স্বস্তি কি না প্রশ্নে হাথুরু বললেন, ‘অদ্ভুত’

চন্ডিকা হাথুরুসিংহে সংবাদ সম্মেলনে এলেন কালো সানগ্লাস পরে। বসলেন অবশ্য মাইক থেকে একটু দূরে।

এ নিয়ে পরে ‘সাউন্ড’ সমস্যায় পড়তে হলো। এর আগে বাংলাদেশের হেড কোচের কাছে প্রশ্নও লাগলো ‘অদ্ভুত’। বিশ্বকাপের দলে নেই তামিম ইকবাল।  

এই ব্যাটার পরে না থাকার কারণ হিসেবে বলেছেন, আফগানিস্তানের বিপক্ষে পরের দিকে ব্যাট করতে বলা হয়েছিল তাকে। পরে বোর্ড কর্মকর্তার দেওয়া প্রস্তাব নিয়ে উত্তেজিতও হয়ে গিয়েছিলেন তিনি। এর মূল কারণ আফগানিস্তানের শুরুর দিকের পেসার ফজল হক ফারুকির বিপক্ষে তামিমের বাজে পরিসংখ্যান।

এখন অবধি ওয়ানডেতে ফারুকির বিপক্ষে চার ইনিংস খেলে সবগুলোতেই আউট হয়েছেন তামিম। ৪৬ বল মুখোমুখি হয়ে ৩৮টিই দিয়েছেন ডট। সবমিলিয়ে রান করেছেন কেবল ২০।

ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপ শুরু হচ্ছে। এর আগে দুদিন এখানে অনুশীলন করেছে হাথুরুসিংহে শিষ্যরা। হেড কোচের ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এক সাংবাদিক জানতে চান, ফারুকির বিপক্ষে এবার তামিম না থাকায় এবার কি একটু স্বস্তিই পাবে বাংলাদেশ?

তিনি বলেন, ‘অদ্ভুত প্রশ্ন। আপনি এমন একজনের ব্যাপারে জানতে চেয়েছেন যে এখানে না। আমি জানি না এই প্রশ্নের কী উত্তর দেবো। ফারুকি ভালো বোলার। আফগানিস্তানের জন্য কয়েক বছর ধরে ভালো করছে। যে তাকে খেলবে, তার প্রতি সম্মান থাকবেই। ’

তামিমের অনুপুস্থিতিতে দলে সুযোগ পেয়েছেন তানজিদ হাসান তামিম। এই তরুণ ক্রিকেটার বিশ্বকাপের দুটি প্রস্তুতি ম্যাচেই ভালো করেছেন। তাকেই কি আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামানো হবে? এ নিয়ে জানতে চাইলে তিনি অবশ্য বলছেন, এখনও সিদ্ধান্ত নেননি।

হাথুরু বলেন, ‘আমাদের দুটি বিকল্প আছে আপনি যেমন বলেছেন। আমরা আগামীকাল সকালে জিনিসটা নিয়ে ভালো সিদ্ধান্ত নেওয়ার অবস্থায় থাকবো। আমরা দেখবো আগামীকাল আমরা আগে ব্যাট করবো নাকি পরে আর কারা উদ্বোধনী ব্যাটিং করবে সিদ্ধান্ত নেবো। ’

বাংলাদেশ সময় :১৩২৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।