ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

গাজাবাসীদের সেঞ্চুরি উৎসর্গ করলেন রিজওয়ান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
গাজাবাসীদের সেঞ্চুরি উৎসর্গ করলেন রিজওয়ান

শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন মোহাম্মদ রিজওয়ান। তার ইনিংসটির ওপর ভর করেই রেকর্ডগড়া জয় তুলে নিয়েছে পাকিস্তান।

ম্যাচ জেতানো সেঞ্চুরিটি পাকিস্তানি উইকেটকিপার-ব্যাটার রিজওয়ান উৎসর্গ করেছেন ফিলিস্তিনের গাজা অঞ্চলে বসবাসকারীদের উদ্দেশে।

এই মুহূর্তে সবচেয়ে চর্চিত বিষয় ফিলিস্তিন-ইসরাইল যুদ্ধ। এখন পর্যন্ত এই যুদ্ধে কয়েক হাজার মানুষের মৃত্যু হয়েছে। যা ধীরে ধীরে মারাত্মক আকার ধারণ করছে। প্রতিদিনই এই যুদ্ধে গাজায় প্রাণ হারাচ্ছে শত শত মানুষ। আহতের সংখ্যা অগণিত। ইসরায়েলি বাহিনী গাজার ওপর সর্বাত্মক হামলা চালিয়ে যাচ্ছে। বিমান হামলায় বিধ্বস্ত হচ্ছে হাজারো বাড়িঘর। বাস্তুচ্যুত হয়েছেন লাখো ফিলিস্তিনি।  

যুদ্ধে আক্রান্ত গাজার জন্য মন কাঁদছে রিজওয়ানের। তাইতো শ্রীলঙ্কার বিপক্ষে অমূল্য সেঞ্চুরিটি তিনি উৎসর্গ করেছেন তাদের উদ্দেশে। সামাজিক যোগাযোগের মাধ্যম 'এক্স'-এ তিনি লিখেছেন, 'এটা (সেঞ্চুরি) আমার গাজাবাসী ভাই-বোনদের জন্য। '

একই পোস্টে রিজওয়ান দারুণ ব্যাটিং করায় সতীর্থ আব্দুল্লাহ শফিক ও দুর্দান্ত বোলিং করায় হাসান আলীকে কৃতিত্ব দিয়েছেন। সেই সঙ্গে শ্রীলঙ্কা ম্যাচের ভেন্যু হায়দরাবাদের দর্শকদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। পাকিস্তানের এই জয় মাঠে বসে দেখেছেন ভারতের হাজারো দর্শক। গ্যালারি প্রায় ভরিয়ে তুলেছিলেন তারা। এমন সমর্থনের কথা স্মরণ করেন রিজওয়ান। তিনি বলেন, 'জয়ের জন্য অবদান রাখতে পারায় আমি খুশি। এর কৃতিত্ব পুরো দলের, বিশেষ করে আব্দুল্লাহ শফিক ও হাসান আলী বিষয়টাকে আরও সহজ করে তুলেছে। আর দারুণ আতিথেয়তা ও সমর্থনের জন্য হায়দরাবাদের মানুষদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি। '

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।