ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ক্রিকেট

সেই কারানের হাত ধরেই সমতায় ফিরল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
সেই কারানের হাত ধরেই সমতায় ফিরল ইংল্যান্ড

প্রথম ম্যাচে বল হাতে সবচেয়ে খরুচে ছিলেন স্যাম কারান। এর আগে বিশ্বকাপেও ছড়াতে পারেননি আলো।

তাই পড়েছিলেন সমালোচনার মুখে। এবার তার হাত ধরেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে সমতা ফেরালো ইংল্যান্ড। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটের জয় পায় সফরকারীরা।

অ্যান্টিগায় টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০২ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। কারানের তোপে পড়ে মাত্র ২৩ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। এরপর অধিনায়ক শেই হোপের ৬৮ ও শেরফান রাদারফোর্ডের ৬৩ রানে কোনোমতে দলীয় সংগ্রহ দুইশ পেরোয়। ইংল্যান্ডের কারান ছাড়াও তিনটি করে উইকেট নেন লিয়াম লিভিংস্টোন। দুটি করে শিকার গাস অ্যাটকিনসন ও রেহান আহমেদের।

জবাব দিতে নেমে ১০৩ বল হাতে রেখেই জয়ের দেখা পায় ইংল্যান্ড। যদিও ১১৬ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়েছিল। কিন্তু এরপর আর পেছন ফেরে তাকাতে হয়নি। ৯০ রানের অবিচ্ছিন্ন জুটিতে জয় নিশ্চিত করেন অধিনায়ক জস বাটলার ও হ্যারি ব্রুক (৪৩*)। লম্বা সময় পর রানে ফেরা বাটলার অপরাজিত থাকেন ৫৮ রানে। এছাড়া সর্বোচ্চ ৭৩ রান আসে ওপেনার উইল জ্যাকসের ব্যাট থেকে। বোলিংয়ে দ্যুতি ছড়ানোয় ম্যাচসেরা হয়েছেন কারান।  

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটি মাঠে গড়াবে আগামী ৯ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।